শেষ সময়ে প্রস্তাব নিয়ে মেসির দরজায় বার্সেলোনা

আইকোনিক ফোকাস ডেস্কঃ বার্সেলোনা আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে মেসিকে ধরে রাখতে তাদের অপারগতার কথা। সে সিদ্ধান্তের পক্ষে রায় দিয়ে সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থানও ব্যাখ্যা করেছেন দলটার সভাপতি হোয়ান লাপোর্তা। জানিয়েছেন, কোনোভাবেই ক্লাব ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড়টিকে ধরে রাখা সম্ভব হচ্ছে না তাঁদের পক্ষে। দুদিন আগে মেসি নিজেও সজল চোখে সংবাদ সম্মেলন করে বিদায় নিয়েছেন বার্সেলোনা থেকে। জানিয়েছেন, গন্তব্য এখন অন্যখানে।

 

এত কিছুর পর একটা খেলোয়াড় আবারও সেই ক্লাবে থেকে যাবেন, এমনটা বলা হলে হয়তো অনেকে পাগলের প্রলাপ বলেই উড়িয়ে দেবেন। কিন্তু খেলোয়াড়টির নাম যে মেসি, তাঁকে নিয়ে গুঞ্জনেরই–বা শেষ হবে কেন! আর্জেন্টিনা ও স্পেনের কিছু সংবাদমাধ্যমের খবর, মেসিকে দলে রাখার জন্য নাকি শেষ একটা চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। মেসিকে নাকি দেওয়া হয়েছে নতুন চুক্তির প্রস্তাব।

 

স্প্যানিশ চ্যানেল বেতেভে ফাটিয়েছে এই বোমা। তাদের অনুষ্ঠান ‘লা পোর্তেরিয়া’তে জানানো হয়েছে, মেসিকে আটকে রাখার জন্য শেষ এক চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি। বার্সেলোনার নতুন প্রধান নির্বাহী ফেরান রেভেরতার এ প্রস্তাব নিয়ে গেছেন মেসির কাছে। তাদের সাংবাদিক মার্ক মার্বা প্রাৎস বের করেছেন এ খবর। প্রাৎসের সূত্র ধরে আরও জানা গেছে, বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি মেসির!

 

এদিকে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সাংবাদিক তোনি হুয়ানমার্তি এবং আলবার্ত রোগেও একই কথা বলছেন। সম্মতি দিয়েছেন মার্ক মার্বা প্রাৎসের কথায়। জানিয়েছেন, সংবাদ সম্মেলন করে বিদায় নেওয়ার পর আবারও মেসিকে দলে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। চমকের ব্যাপার হলো, মেসিকে দলে রাখার জন্য সর্বশেষ এ প্রস্তাব নিয়ে যিনি গেছেন, সেই ফেরান রেভেরতারই বার্সা সভাপতি হোয়ান লাপোর্তাকে কিছুদিন আগে পরামর্শ দিয়েছিলেন মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার জন্য। হুয়ানমার্তি আরও জানিয়েছেন, মেসির বাড়িতে এ প্রস্তাব নিয়ে যাওয়া হয়েছে নাকি স্থানীয় সময় রাত দুইটায়!

 

যদিও সবার মুখেই এক কথা, প্রস্তাবে মেসি রাজি হবেন কি না, সে আলোচনা বহুদূর, তবে বার্সেলোনা যে ফেরান রেভেরতারের মাধ্যমে নতুন এ প্রস্তাব নিয়ে মেসির কাছে গেছে, এটা সত্যি। তবে ওলে আরও জানিয়েছে, বার্সা নতুন এ প্রস্তাব নিয়ে যেতে বড্ড দেরি করে ফেলেছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির সবকিছু পাকাপাকি হয়েই গিয়েছে। শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা এখন। দেখা যাক, মেসি-বার্সা কাহিনিতে আসলেই আর কোনো ‘টুইস্ট’ আসে কি না! এখন সবটাই মেসির উপর নিরর্ভর করছেন।

Leave a Reply

Translate »