ড্র করেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

আইকোনিক ফোকাস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লাইপজিগে ১-০ গোলে ব্যবধানে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। ফিরতি লিগে ঘরের মাঠে ১-১ গোলে কোনো রকম ড্র করেছে স্প্যানিশ জায়ান্টরা। তাতে দুই লিগ মিলিয়ে ২-১ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার (৬ মার্চ) দিবাগত রাতে ঘরের সান্তিয়াগো বের্নাবেউয়ে ছন্নছাড়া পারফরম্যান্সে প্রায় পুরোটা সময়ই ভুগেছে ইউরোপের সফলতম ক্লাবটি। পুরো ম্যাচে ১১টি শট নিয়ে মাত্র তিনটি লক্ষ্যে রাখতে পারে্ন রিয়াল মাদ্রিদ। যেখানে লাইপজিগ নেয় ২০ শট, লক্ষ্যে ছিল চারটি।

ঘরের মাঠে শুরুটা ভালো হয়নি রিয়ালের। অপরদিকে লাইপজিগ ছিল ছন্দে। বেশ কয়েকটি আক্রমণ করে তারা। তবে ৪১তম মিনিটে এগিয়ে যেতে পারত দলটি। জাভি সিমন্সের বুলেট গতির শট ঠেকিয়ে দেন আন্দ্রে লুনিন।

আরও পড়ুনঃ মেসি-সুয়ারেস জোড়া গোলে নৈপুণ্যে বড় জয় মায়ামির

বিরতির পরও আগের মতো খেলতে থাকে দুই দল। গোলের জন্য রিয়াল অপেক্ষা করতে হয়েছে ৬৫ মিনিট পর্যন্ত। জুডে বেলিংহ্যামের বাড়ানো বল বক্স থেকে জালে পাঠিয়ে রিয়ালকে এগিয়ে নেন ভিনিসিয়ুস। যদিও সমতায় ফিরতে খুব বেশি দেরি করেনি লাইপজিগ। তিন মিনিট পর সতীর্থের ক্রসে দারুণ হেডে ম্যাচের স্কোরলাইন ১-১ করেন লাইপজিগ ডিফেন্ডার অরবান।

সমতায় ফেরার পর আক্রমণ আরও বাড়িয়ে দেয় লাইপজিগ। যদিও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। ফলে দুই লিগ মিলিয়ে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করে স্বাগতিকরা।

Leave a Reply

Translate »