আমার কনটেন্ট চুরি করে আমার বিরুদ্ধেই জিডি

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঢালিউডের চিত্রনায়িকা অপু বিশ্বাস। দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন তিনি। একটা সময় ইন্ডাস্ট্রির শীর্ষ নায়িকা হিসেবে ব্যস্ত সময় পার করেছেন। মাঝে কিছুটা বিরতি দিয়ে এখন আবারও সিনেমায় নিয়মিত হয়েছেন। অভিনয়ের পাশাপাশি সরব আছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

সম্প্রতি ইউটিউব আইডি হ্যাকের অভিযোগ এনে এই নায়িকার নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন চলচ্চিত্র প্রযোজক সিমি ইসলাম কলি। অপু ছাড়াও বিবাদী করা হয়েছে জাহিদুল ইসলাম অপু নামে আরেকজনকে। বিষয়টি নিয়ে এতদিন চুপ থাকলেও এবার মুখ খুললেন অপু বিশ্বাস। গণমাধ্যমে জানালেন, তার চ্যানেলের কনটেন্ট চুরি করে তারই বিরুদ্ধে জিডি করা হয়েছে।

অপু বিশ্বাস বলেন, আবেদনকারী তো আমার যোগ্যই নয়। তার সম্পর্কে কী বলব? আমার অ্যাডমিনের যোগ্যতার কাতারে সে। তাই আমার অ্যাডমিনই বিষয়টি দেখছেন। আমার চ্যানেলের কনটেন্ট চুরি করে তিনিই আবার আমাদের বিরুদ্ধে জিডি করেন। এটি হাস্যকর। তার চ্যানেল তো সাসপেন্ড করেছে ইউটিউব কর্তৃপক্ষ। এখানে আমাদের কী?

অভিনেত্রীর ইউটিউব চ্যানেলের অ্যাডমিন জাহিদুল ইসলাম জানান, ‘অপু বিশ্বাস’ ও ‘অপু বিশ্বাস অফিশিয়াল’ চ্যানেল দুটি থেকে দুটি কনটেন্ট হুবহু প্রচার করা হচ্ছে ‘এসকে ফিল্মস ইন্টারন্যাশনাল’ নামের একটি চ্যানেল থেকে। মাস দেড়েক আগের ঘটনা এটি। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন চ্যানেলটি সিমি ইসলাম কলির।

জাহিদুল ইসলাম বলেন, যেহেতু আমাদের চ্যানেলের কনটেন্ট আমি নিয়ম করে একটা স্ট্রাইক মারি। এর তিন-চার দিন পর দেখি, আরও তিন-চারটি ভিডিও তার চ্যানেলে চালাচ্ছে। পরে আমি আরও স্ট্রাইক মারি। এরপর ইউটিউব টিম যাচাই-বাছাই করে ওনার চ্যানেল থেকে আমার ভিডিওগুলো সরিয়েছে ফেলে।

এরপর থেকেই কলি ফোন করে হুমকিসহ বাজে আচরণ করছেন বলে জানান জাহিদুল ইসলাম। সোমবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর হাতিরঝিল থানায় জিডি করেন কলি। জিডি নম্বর-১১১৫।

আরও পড়ুনঃ বিয়ের আগেই অন্তঃসত্ত্বা

জিডিতে উল্লেখ করা হয়, এই মর্মে জানাচ্ছি যে, আমি ২০১৬ সালের জুনে ‘Hi sk Films int ও SKfilmsint 7712’ খুলি। বিবাদী অপু বিশ্বাস (৩৫) ও জাহিদুল ইসলাম অপু (৩০) গত ২৯ আগস্ট আনুমানিক ৭টায় আমার ইউটিউব চ্যানেল হ্যাক করেন। এরপর ৩১ আগস্ট সকাল ৮টার সময় ২ নম্বর বিবাদী ১ নম্বর বিবাদীর সঙ্গে কথা বলিয়ে দেবে বলে জানান।

আরও উল্লেখ করা হয়, পরে ২ নম্বর বিবাদীর সঙ্গে মোবাইলে কথা বললে এক লাখ টাকা দাবি করেন। এ টাকা দিলে আমার ইউটিউব চ্যানেল দিয়ে দেবে, টাকা না দিলে ফেরত দেবে না বলে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদান করেন। বিষয়টি সাইবার ক্রাইম শাখায় কথা বলে সাধারণ ডায়েরি করা হলো।

Leave a Reply

Translate »