সাতদিনে বিশ্বের সপ্তাশ্চর্য দর্শন ব্রিটিশ

আইকোনিক ফোকাস ডেস্কঃএক ব্রিটিশ অভিযাত্রিক সাতদিনেরও কম সময়ের মধ্যে বিশ্বের সপ্তাশ্চর্য দর্শন করে রেকর্ড গড়লেন । জেমি এই সাতদিনে তিনি ২২ হাজার ৮৫৬ মাইল বা ৩৬ হাজার ৭৮৩ কিলোমিটার ভ্রমণ করেছেন ম্যাকডোনাল্ড নামে ওই ব্রিটিশ অভিযাত্রিক।

সাতদিনে বিশ্বের সপ্তাশ্চর্য দর্শন করে ‘ওয়ার্ল্ডস গিনেস রেকর্ডস’-এও নাম লিখিয়েছেন জেমি। বিবিসির প্রতিবেদন মতে, এ যুবক সাতদিনে চারটি মহাদেশজুড়ে ভ্রমণ করেছেন ও নয়টি অঞ্চল পরিদর্শন করেছেন।

জেমি বিশ্বের যে দর্শন করেছেন তার মধ্যে রয়েছে চীনের গ্রেট ওয়াল, ভারতের তাজমহল, জর্ডানের পেট্রা, রোমের কলোসিয়াম, ব্রাজিলের ক্রাইস্ট দ্য রিডিমার, মেক্সিকোতে চিচেন ইতজা ও পেরুর মাচু পিচু।

এ সময় তিনি ১৩টি বিমান, ১৬টি ট্রেন, ৯টি বাস, ৪টি ট্রেনে ও একটি টোবোগানে ছড়েছেন। ৩৬ হাজার ৭৮৩ কিলোমিটার ভ্রমণ করেন। এতে তার মোট সময় লেগেছে ৬ দিন ১৬ ঘণ্টা ১৪ মিনিট।

আরও পড়ুন: তুরস্কের সবচেয়ে সুন্দর ৪টি স্থান

‘ট্রাভেলপোর্ট’ আন্তর্জাতিক একটি প্রযুক্তি কোম্পানির অর্থায়নে তিনি ভ্রমণটি সম্পূর্ণ করেন। মূলত ‘সুপারহিরো ফাউন্ডেশন’ নামে নিজের একটি দাতব্য প্রতিষ্ঠানের জন্য তহবিল সংগ্রহের লক্ষ্যে ভ্রমণে যান জেমি।

সংগৃহীত অর্থ দিয়ে গরীব-দুঃস্থ পরিবারগুলোকে সহযোগিতা করেন জেমি। যেসব এলাকায় স্বাস্থ্যসেবার ব্যবস্থা নাই সেসব এলাকায় স্বাস্থ্য সেবার ব্যবস্থাও করা হয়।

Leave a Reply

Translate »