ম্যাচের আগে টানা ৯০ মিনিট ব্যাটিং যে কারণে করেছিলেনঃ বিরাট কোহলি

আইকোনিক ফোকাস ডেস্কঃ আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ৬৫৯২ রান, প্রতিযোগিতাটির ইতিহাসে এক আসরে সর্বোচ্চ ৯৭৩ রান, এক আসরে সর্বোচ্চ ৪টা সেঞ্চুরি; সবই বিরাট কোহলির দখলে। সেই কোহলি কি না আইপিএলে রান পাচ্ছেন না, ধুঁকছেন বাজেভাবে। ১৩ ম্যাচে সাড়ে ১৯ গড়ে ১১৩ স্ট্রাইক রেটে রান করেছিলেন মোটে ২৩৬।

যা কোহলির নামের পাশে বড্ড বেমানান। ভারতীয় ক্রিকেট দলের সেরা তারকাও জানেন সেটা। আর তাইতো নিজেকে খুঁজে পাওয়ার জন্য চেষ্টার কমতি রাখেননি কোহলি। গুজরাট টাইটান্সের বিপক্ষে দলের প্রয়োজনে ঠিকই জ্বলে উঠেছে কোহলির ব্যাট। তবে তার জন্য ম্যাচের আগে টানা পরিশ্রম করেছেন ভারত ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাবেক এই অধিনায়ক-তারকা।

গুজরাটের বিপক্ষে ম্যাচে নামার আগে নেটে টানা ৯০ মিনিট ব্যাটিং করেছেন কোহলি। নিজের সব সংশয় দূর করে তবেই খেলতে নেমেছেন। তার ফল ৫৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ৭৩ রান করে দলকে জিতিয়েছেন কোহলি। পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

ম্যাচশেষে কোহলি নিজেই তার সাফল্যের আসল রহস্য বলেছেন, ‘আসলেই আমি অনেক পরিশ্রম করেছি। গতকাল (বুধবার) নেটে টানা ৯০ মিনিট ব্যাটিং করেছি। নিজের মধ্যে কোনো সংশয় রাখতে চাইনি। প্রতিটি বল সম্পর্কে পরিষ্কার ধারনা নিতে চেয়েছি। ৯০ মিনিট ব্যাটিং করার পর সেটা অর্জন করেছি। এরপর আমি নির্ভার হয়ে এই ম্যাচ খেলতে এসেছি।

Leave a Reply

Translate »