ব্যাটিং ধ্বস বাংলাদেশ শিবিরে

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপের ১৬তম আসরে নিজেদের মিশনে মাঠে নেমেছে বাংলাদেশ দল। তবে প্রথম ম্যাচেই স্বাগতিক শ্রীলঙ্কার বোলারদের আগুনে বোলিংয়ে মুখ থুবড়ে পড়েছে টাইগাররা। যে কারণে ইনিংসের শুরুতেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে রীতিমত ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সাকিব আল হাসানের দল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৬ রান। অভিষিক্ত তানজিদ হাসান তামিম ০, মোহাম্মদ নাইম ১৬ ও ক্যাপ্টেন সাকিব আল হাসান ৫ রান করে প্যাভিলিয়নে ফিরে গেছেন। ক্রিজে নাজমুল শান্ত ১৩ ও নতুন ব্যাটার তাওহীদ হৃদয় ০ রানে ব্যাট হাতে লড়াই করছেন।

এর আগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব। এদিন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে ১৪৩ নম্বর ক্রিকেটার হিসেবে অভিষেক হয় তানজিদ তামিমের। প্রথম ওভারে শ্রীলঙ্কান পেসার কাসুন রাজিথাকে অফ সাইডে দারুণ এক বাউন্ডারি হাঁকিয়ে ভালো শুরুর ইঙ্গিত দেন নাঈম।

আরও পড়ুনঃভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে দেখা গেলো শঙ্কা

তবে জুনিয়র তামিমের ব্যাটিং এর ওপর যে আশার পারদ ছিল, তা প্রমাণে ব্যর্থ হন তিনি। আন্তর্জাতিক অভিষেকেই শূন্যতে ফিরে যেতে হয় বাংলাদেশ ওপেনারকে। ইনিংসের দ্বিতীয় ওভারেই লঙ্কান স্পিনার মহিশ তিকসানার বলে লাইন পুরো মিস করে বসেন তিনি। তিকসানার ক্যারম বল প্যাডে লাগলে আম্পায়ার এলবিডব্লিউর আউট দিয়ে দিলে বিদায় নেন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার।

এরপর তিনে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে দলকে ভালোই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন নাইম। পরপর দুই ওভারে দুই চার মেরে বেশ ইতিবাচকই খেলার চেষ্টা করেন তারা। তবে অষ্টম ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়ে বড় শট খেলতে গিয়েই বিপদ ডেকে আনেন নাঈম। আউটসাইড-এজে শর্ট থার্ডম্যানে পাথুম নিসাঙ্কার হাতে ক্যাচ দিয়ে আউটের আগে ২৩ বলে ৩ বাউন্ডারিতে ১৬ রান করেন বাঁহাতি এই ব্যাটার।

দুই ওপেনারের দ্রুত বিদায়ের দিনে অধিনায়ক সাকিবের ব্যাটের দিকে তাকিয়ে ছিল দল। বাউন্ডারি হাঁকিয়ে শুরুটাও দারুণ করেছিলেন টাইগার অলরাউন্ডার। কিন্তু সেটা ধরে রাখতে পারেননি তিনি। ১১তম ওভারের চতুর্থ বলটি অফ টাম্পের বাইরে খাটো লেন্থে করেছিলেন মাথিশা পাথিরানা। সেখানে অযথাই ব্যাট ছুঁয়াতে গিয়ে উইকেটের পিছনে কুশন মেন্ডিসের হাতে ক্যাচ তুলে দেন সাকিব। তাতে ১১ বলে ৫ রান করে ফিরেছেন তিনি।

Leave a Reply

Translate »