বিপিএলে প্রথম থেকেই ফিট হয়ে খেলতে পারবো: সাকিব

আইকোনিক ফোকাস ডেস্কঃসামনে জাতীয় নির্বাচন। ১৭ ডিসেম্বরের পর থেকে পুরোদস্তুর নির্বাচনী প্রচারে যারপরনাই ব্যস্ত হয়ে পড়বেন। তার আগে ক’দিনের জন্য চলে গেলেন যুক্তরাষ্ট্র। আজ সেখানেই এক অনুষ্ঠানে কথা বলেছেন সাকিব আল হাসান। জানিয়ে দিয়েছেন তার আগামী দিনের পরিকল্পনার কথা।
অনেক কথার ভীরে জানাতে ভোলেননি, বিপিএল তার পরবর্তী টার্গেট। বিপিএল দিয়েই মাঠে ফিরতে চান সাকিব। তার আশা হাতের ইনজুরি কাটিয়ে বিপিএলের আগেই সম্পূর্ণ সুস্থ হবেন এবং বিপিএল দিয়েই আবার মাঠে বল ও ব্যাট হাতে দেখা যাবে তাকে।

মধ্যে তার কোনো না কোনো ফরম্যাট থেকে সড়ে দাঁড়ানোর কথা শোনা গেলেও আজ সাকিব জানিয়েছেন, এখনই কোনো ফরম্যাটে অবসরের চিন্তা নেই তার।

‘তিন ফরম্যাটেই খেলছি এখনও। আশা করবো যেন আরও চালিয়ে যেতে পারি। ভবিষ্যৎ তো কেউ জানে না যে কখন কোনটা কী হতে পারে। কিন্তু এখন অবধি ইচ্ছে আছে আরও বেশ অনেকদিন ক্রিকেট খেলে যাওয়ার।

হাতের ফ্র্যাকচারটা আর আগেই সেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সময় লাগছে বেশি। সে তথ্য জানিয়ে সাকিব বলেন, ভারো হতে যতটুকু সময় লাগার কথা, তার চেয়ে বেশি লাগছে। ছয় সপ্তাহের মতো লাগবে (সুস্থ হতে)। তারপরে যেটা অপশন আছে আমার রিহ্যাব করা এরপর ফিটনেস আসতে আসতে বিপিএলের আগে এলে আমি খুব বেশি একটা অপশন দেখছি না। যেহেতু এ সময়ে নির্বাচনও আছে, এদিকটা নিয়ে আমি ব্যস্ত থাকবো। স্বাভাবিকভাবেই বিপিএল থেকে খেলাটা আবার শুরু হবে বলে মনে করি। বিপিএলের প্রথম থেকে খুব ভালোভাবে ফিট হয়ে খেলতে পারবো।’

আশায় ছিলেন নিউজিল্যান্ড যাওয়ার। কিন্তু হাতের ফ্র্যাকচার ভালো না হওয়ায় তার আর হলো না। নিউজিল্যান্ড যাওয়ার বিষয়ে সাকিব বলেন, নিউজিল্যান্ডে অন্তত ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে যাবো। এখন মাত্র দল যাচ্ছে। আমি পরিকল্পনা করেছিলাম ওরকম। কারণ আমার ধারণা ছিল, চার সপ্তাহের মধ্যে ভালো হয়ে যাবো। কিন্তু আমি গত দুইদিন আগেও চিকিৎসক দেখিয়েছি। চিকিৎসক বলেছেন, আরও দুই সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আস্তে আস্তে রিহ্যাব শুরু করতে।

Leave a Reply

Translate »