পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে তা প্রকাশ করা হতে পারে।

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ক্রিকেট পাকিস্তান ডটকম। প্রতিবেদনে বলা হয়েছে, পিসিবিকে এশিয়া কাপের পর মূল স্কোয়াড ঘোষণা করতে বলা হয়েছে। যে কারণে আইসিসির কাছে ৫ সেপ্টেম্বরের মধ্যে প্রাথমিক স্কোয়াড পাঠাবে তারা।

আরো পড়ুনঃশ্রীলঙ্কাকে যে সমীকরণে হারালে সুপার ফোরে যাবে আফগানরা

পাকিস্তানের বিশ্বকাপ দলে থাকছেন টপ-অর্ডার ব্যাটার সৌদ শাকিল। তবে বাদ পড়ছেন পেস অলরাউন্ডার ফাহিম আশরাফ, তাইয়েব তাহির এবং মিডল-অর্ডার আব্দুল্লাহ শফিক। সদ্য সমাপ্ত আফগানিস্তান সিরিজ ও এশিয়া কাপের ১৭ সদস্যের স্কোয়াডেও ছিলেন তারা।

জানা গেছে, মঙ্গলবারের (৫ সেপ্টেম্বর) মধ্যে বিশ্বকাপের জন্য অংশগ্রহণকারী দলগুলোকে প্রাথমিক দল পাঠাতে হবে। তবে আইসিসির অনুমতি ছাড়াই ২৮ সেপ্টেম্বরের মধ্যে স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। এরপর কোনো রদবদল আনতে হলে অবশ্যই বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিতে হবে। এ সময়ে ইনজুরি বা চোটাক্রান্ত ক্রিকেটারের পরিবর্তে খেলোয়াড় অন্তর্ভুক্ত করা যাবে।

পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড :

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সৌদি শাকিল, আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ ও ওসামা মির।

Leave a Reply

Translate »