দেশের মাটিতে পা রেখেই নতুন স্বীকৃতি পেলেন জয়া আহসান

আইকোনিক ফোকাস ডেস্কঃ বেশকিছু দিন দেশের বাইরে থেকে শনিবার (২০ নভেম্বর) সকালেই দেশে ফেরেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। দেশের মাটিতে পা রেখেই নতুন স্বীকৃতি পেয়েছেন এই অভিনেত্রী।

প্রাণীর প্রতি ভালোবাসার স্বীকৃতিস্বরূপ ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা পেয়েছেন জয়া আহসান। পশু নিয়ে কাজ করা সংগঠন পিএডাব্লিউ ফাউন্ডেশন ‘পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ তাকে এই সম্মাননা দিয়েছেন। জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় এক অনুষ্ঠানে জয়ার হাতে তুলে দেয়া হয় এই পুরস্কার।

জয়াসহ মোট ১১ জনকে দেয়া হয়েছে প্রাণবিক বন্ধু পুরস্কার। অন্যরা হলেন- প্রাণবিক প্রজন্মে মো. আবু বকর সিদ্দিক (পথপ্রাণী উদ্ধারকর্মী), পথে পথে প্রাণ রক্ষায় রাজশাহীর সুধা রানী এবং ঢাকার প্রেসী পুষ্পিতা সরকার। প্রাণবিক প্রাণী চিকিৎসক ডা. ফাতিহা ইমনুর ইমা, গণমাধ্যমে প্রাণবিকতায় প্রবীর কুমার সরকার, ভেটেরিনারি শিক্ষা ও চিকিৎসায় প্রফেসর নীতিশ চন্দ্র দেবনাথ, জনস্বাস্থ্য ও পথপ্রাণী রক্ষায় বেনজির আহমেদ, প্রাণবিক বন সংরক্ষক মোল্যা রেজাউল, প্রাণবিক নগর পিতা আতিকুল ইসলাম এবং বিশেষ মরণোত্তর সম্মাননা রেশাদ কামাল।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্থপতি রাকিবুল হক এমিল জানান, প্রাণীদের নিয়ে তারা দীর্ঘদিন ধরে কাজ করছেন, করবেনও। তবে পুরস্কার প্রদান এবারই প্রথম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা এবং শিল্প সমালোচক জনাব মইনুদ্দিন খালেদ।

Leave a Reply

Translate »