রেজিস্ট্রেশন শুরু দেশব্যাপী পিঠা প্রতিযোগিতার

আইকোনিক ফোকাস ডেস্কঃ পিঠা উৎসব ও পিঠা প্রতিযোগিতা শীতকালে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে, এবং এটি নারীকেন্দ্রিক মিডিয়া এজেন্ট ‘ডেইলি উইমেন বাংলাদেশ’ দ্বারা পরিচালিত হবে। আপনি ২ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। এই পিঠা উৎসবে নভেম্বর ও ডিসেম্বর মাসে পিঠা তৈরির উৎসব ও প্রতিযোগিতা চলবে। পিঠা উৎসব ঢাকা, খুলনা, রাজশাহী, সিলেট, ও রংপুর এমন ৫টি বিভাগে আয়োজিত হবে। বিভাগীয় প্রতিযোগিতার পরে বাছাইকৃত প্রতিযোগীদের জন্য ঢাকা শহরে একটি গ্রান্ড ফিনালে আয়োজন করা হবে। সারাদেশ থেকে বেস্ট ১০ জনকে নির্বাচন করে তাদেরকে স্রেষ্ঠত্বের পুরস্কার দেওয়া হবে। প্রতিযোগিতায় প্রতিযোগীদের পাশাপাশি উপস্থিত থাকবেন বিভিন্ন ক্ষেত্রে দক্ষ শিল্পী, ২০০ নারী উদ্যোক্তা এবং নারী অঙ্গনের বিশিষ্টজন।

আরও পড়ুন ঃফের আটকা পড়েছেন ৩ শতাধিক পর্যটক

এই আয়োজনের আয়োজক প্রতিষ্ঠান, ‘ডেইলি উইমেন বাংলাদেশ’, এর ব্যবস্থাপনা পরিচালক বাবুল হৃদয় বলেন, “আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানা ধরনের পিঠা। যান্ত্রিক জীবনে নতুন প্রজন্ম জানে না পিঠার নাম। গ্রাম-বাংলার বিলুপ্তপ্রায় লোকের খাবার ধরে রাখা এবং নতুন প্রজন্মের সঙ্গে পিঠার পরিচিতি তৈরি করতে এই পিঠা উৎসব ও পিঠা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।”

এই পিঠা উৎসবের ইভেন্ট ও লজিস্টিক পার্টনার হিসেবে ‘ই৩৬৫ ভেঞ্চার্স’ এবং পিআর পার্টনার ‘কিউরিয়াস মিডিয়া’ যুক্ত হয়েছে। মিডিয়া পার্টনার হিসেবে দৈনিক সমকাল অংশগ্রহণ করবে।

এই আয়োজনে অংশগ্রহণের জন্য শুধুমাত্র নারীদেরই সুযোগ থাকবে। প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে https://www.facebook.com/thedailywomenbangladesh পেইজ লাইক করুন এবং ফেসবুক প্রোফাইলে #thedaily #sera_pitha_silpy #womenbangladesh# ‘সেরা পিঠা শিল্পী’ হ্যাসট্যাগটি ক্যাপশনে দিয়ে এই পোস্টটি শেয়ার করুন। আপনার নাম, ফোন নম্বর, পেইজ থাকলে নাম দিন, নিজের ২টি ছবি এবং পিঠার স্পষ্ট ছবি এবং রেসিপির বিস্তারিত লিখে Whatsapp- 01675123851 নম্বরে পাঠান। আরও বিস্তারিত জানতে- ০১৬৭৫১২৩৮৫১, ০১৮৮০৮৯৩৮৬৮ এই নম্বরে ফোন করুন।

Leave a Reply

Translate »