একাদশে ঠাঁই হয়নি অশ্বিনের

আইকোনিক ফোকাস ডেস্কঃ একেবারে শেষ মুহূর্তে লর্ডস টেস্টে একাদশ থেকে বাদ পড়েন ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। লর্ডসে খেলতে না পেরে হতাশাও প্রকাশ করেন অশ্বিন। বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেন ভারতের অনেক ক্রিকেটপ্রেমীরা। এ নিয়ে বিতর্কের ঝড় শুরু হয়।

 

তবে ভারত দল জিতে যাওয়ায় সেই বিতর্কের ঝড় অনেকটাই স্তিমিত হয়ে পড়ে। এরপরও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কৌতূহল এমন গুরুত্বপূর্ণ টেস্টে কেন একাদশে ঠাঁই হলো না অশ্বিনের।

 

ভক্ত-অনুরাগীদের সেই কৌতূহল মিটিয়ে দিলেন অশ্বিন নিজেই।  জানালেন, তাকে দলে না রাখার কারণ। লডর্সের আবহাওয়ার হঠাৎ পরিবর্তনের কারণেই শেষ মুহূর্তে বাদ পড়েছেন বলে জানালেন এই স্পিন অলরাউন্ডার।

 

একটি ইউটিউব অনুষ্ঠানে অশ্বিন বলেছেন, ‘লর্ডসে আবহাওয়ার কী পূর্বাভাস ছিল? গরম ছিল। মজার বিষয় হল, ম্যাচের আগে টিম ম্যানেজমেন্ট বলেছিল, তাপপ্রবাহ রয়েছে। তুমি তাই খেলতে পারে। প্রস্তুত থেকো। কিন্তু যখন সকালের নাস্তার সময় দেখলাম বৃষ্টি শুরু হয়েছে।  আবাহাওয়ার এমন আকস্মিক পরিবর্তনে ফের দলে পরিবর্তন আনে টিম ম্যানেজমেন্ট।

 

এরপরই চার পেসার নিয়ে মাঠে নামেন বিরাট কোহলি।  অশ্বিনকে বসিয়ে রেখে ইশান্ত শর্মাকে নেওয়া হয় একাদশে।  দলের একমাত্র স্পিনার ছিলেন রবীন্দ্র জাদজা। অশ্বিনকে বিশ্রামের রাখার সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য করেছেন ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধর।  তিনি বলেছেন, ‘আমাদের বোলিং আক্রমণ খুবই ভালো ছিল।  তবে বিশ্বের সেরা স্পিনারকে প্রথম একাদশের বাইরে রাখার সিদ্ধান্ত সহজ ছিল না।

 

সাদা পোশাকে অশ্বিনের পারফরম্যান্স ধারাবাহিকভাবে ভালো। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র অশ্বিনের পারফরম্যান্সই ছিল চোপে পড়ার মতো।  এরপরও ইংল্যান্ড সিরিজে শুরু থেকেই বাদ পড়তে হচ্ছে তাকে। নাটিংহ্যামের পর লর্ডসেও একাদশে ঠাঁই হলো না তার।

Leave a Reply

Translate »