আবারও পেছাল ‘উনপঞ্চাশ বাতাস’এর মুক্তি

আগামি ১৩ মার্চ ২০২০ এ মুক্তির কথা থাকলেও বাংলাদেশের সাম্প্রতিক করোনা ভাইরাস পরিস্থিথি গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে  প্রতিক্ষিত চলচ্চিত্র উনপঞ্চাশ বাতাস এর মুক্তি বাতিল  করা হয়েছে। গতকাল রোববার রোগতত্ত্ব, রোগ-নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) বাংলাদেশে  তিনজনের শরীরে করোনাভাইরাসের বিষয়টি নিশ্চিত করেছে। এরপর থেকে দেশের মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এমন পরিস্থিতিতে আগামী শুক্রবার (১৩ মার্চ) ‘উনপঞ্চাশ বাতাস’ সিনেমার মুক্তি বাতিল করেছেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিষয়টি জানিয়েছেন তিনি।

ফেসবুকে উজ্জ্বল লেখেন, বাংলাদেশের সাম্প্রতিক করোনাভাইরাস পরিস্থিতি গুরুত্ব সঙ্গে বিবেচনায় করে ১৩ মার্চ ‘উনপঞ্চাশ বাতাস’র মুক্তি বাতিল ঘোষণা করা হলো। আমরা জানি দর্শক দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন সিনেমাটি দেখার জন্য। কিন্তু এই মুহূর্তে আমরা কোনোভাবেই মানুষকে কোনো ধরনের বড় জমায়েতে একত্রিত হতে উৎসাহিত করতে চাই না। আমারা বিশ্বাস করি ইতিমধ্যে আপনারা ‘উনপঞ্চাশ বাতাস’কে যে ভালোবাসা দিয়েছেন তা অক্ষুণ্ণ থাকবে। সকলের সুস্বাস্থ্য এবং নিরাপত্তা কামনা করছি।

‘উনপঞ্চাশ বাতাস’ সিনেমায় অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা। এটি তার প্রথম সিনেমা। তার বিপরীতে রয়েছেন ইমতিয়াজ বর্ষণ। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন উজ্জ্বল নিজেই।

শার্লিন-বর্ষণ ছাড়া আরও রয়েছেন ইলোরা গওহর, ইনামুল হক, সেঁজুতি, মানস বন্দ্যোপাধ্যায়, খায়রুল বাসার প্রমুখ। এর আগে প্রথমে ২৮ ফেব্রুয়ারি ‘উনপঞ্চাশ বাতাস’ মুক্তির ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু সেটি পিছিয়ে ১৩ মার্চ করা হয়। এবার করোনাভাইরাসের কারণে এই তারিখেও সিনেমাটি মুক্তি পাচ্ছে না।

Leave a Reply

Translate »