সিনেমার শুটিং বন্ধ হলেও নাটকের শুটিং চলছে

আইকোনিক ফোকাস ডেস্কঃ আজ সকাল থেকে সারা দেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন। এই সাতদিন সিনেমার শুটিং চলবে কি চলবে না এ বিষয়ে ছিলো ধুয়াশা। কিন্তু বৃহস্পতিবার সমকালকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন জানালেন, সরকারের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে  সর্ব সম্মতিক্রমে আগামী সাতদিন শুটিং বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।

 

 

কিন্তু এদিকে সিনেমার শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলেও বিশেষ বিবেচনায়  স্বাস্থ্যবিধি মেনে স্বল্প আয়োজনে হচ্ছে টেলিভিশন নাটকের শুটিং চালিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন। টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক সাজু মুনতাসির।

 

 

বিশেষ ব্যবস্থাপনায় নাটকের শুটিং তো চলছে তাহলে সিনেমার শুটিং বন্ধের সিদ্ধান্ত কেনো? জানতে চাইলে শাহীন সুমন বলেন, ‘নাটকের শুটিং চ্যানেলের পক্ষ থেকে করা হচ্ছে। ঈদের নাটকের শুটিং শেষ না করা হলে টিভি চ্যানেল চালাবে কি? কিন্ত আমাদের সিনমার বেলায় তো তেমন কোনো বাধ্যবাধকতা নেই। আমাদের সিনেমা তো হলে চলে সে হলগুলো তো আগে থেকেই বন্ধ আছে। আর ঈদে যদি হল খোলা থাকে তাহলে ঈদের জন্য অনেক সিনেমা প্রস্তুত রয়েছে। তাই এখন সিনেমার শুটিং না হলেও কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন।

Leave a Reply

Translate »