সাকিব এখন একটি আচরণের রাজা

আইকোনিক ফোকাস ডেস্কঃ কিছুদিন আগেই শেষ হলো টেস্ট চ্যাম্পিয়নশিপ। আর তাতে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। তবে করোনাকালে ক্রিকেট ফেরার বছরে বেশ কয়েকটি আলোচিত ঘটনা ঘটেছে। সবগুলো বিষয় নিয়ে বিশ্লেষণ করেছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। যেখানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান বাজে আচরণ করেছিলেন এবং তাই তাকে ‘বাজে  আচরণের রাজা’  উপাধি দিয়েছে।

 

সাকিব আল হাসানের মাঠের পারফরম্যান্স নিয়ে কারও কোনো প্রশ্ন নেই। কিন্তু মাঠের বাইরে সবসময় আলোচনায় থাকেন তিনি।

 

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে আবাহনী লিমিটেডের ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বিরুদ্ধে লেগ বিফোরের আবেদনে সাড়া না দিলে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। এরপর বৃষ্টির কারণে ওভারের এক বল বাকি রেখেই খেলা বন্ধের সিদ্ধান্ত নিলে রাগে স্ট্যাম্প উপড়ে আছাড় মারেন মোহামেডানের অধিনায়ক। এজন্য অবশ্য তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

 

ইংল্যান্ডে গিয়ে বায়ো-বাবল ভাঙা শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা ও নিরোশান গুনাথিলাকার কথাও এসেছে প্রতিবেদনটিতে। বলা হয়েছে, সিগারেটের নেশায় রোববার রাতে জৈব সুরক্ষা বলয় ভেঙে হোটেল থেকে বিনা অনুমতিতে ইংল্যান্ডের ডারহামের রাস্তায় ঘুরে বেড়ান এই তিন লংকান তারকা। জাতীয় দলের খেলার মাঝে জৈব সুরক্ষা বলয় ভঙ্গের মতো গর্হিত কাজ করে বাজেদের তালিকায় নাম উঠিয়েছেন তারা। আর তাই সাকিব কে বাজে আচরণের উপাধি দেয়া হয়েছে এবং রাজা বলা হয়েছে।

 

Leave a Reply

Translate »