শামীম আশরাফ এশিয়া কাপের ধারাভাষ্যে যুক্ত হচ্ছেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ চলতি মাসের ৩০ তারিখ মাঠে গড়াবে এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজকরা। এরই ধারাবাহিকতায় এশিয়া কাপের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসও তাদের ধারাভাষ্য প্যানেলের নাম প্রকাশ করেছিল।

শনিবার (১৯ আগস্ট) প্রকাশিত তালিকায় দেখা যায়, এশিয়া কাপের ধারাভাষ্যে নেই বাংলাদেশি কোনো ধারাভাষ্যকার। তবে প্রায় ১৫ ঘণ্টা পর সেই তালিকা সংস্কার করেছে সংস্থাটি। নতুন প্রকাশিত তালিকায় আছেন বাংলাদেশি শামীম আশরাফ চৌধুরীর নাম।

আরো পড়ুনঃইতিহাস গড়ল আরব আমিরাত ক্রিকেট দল

এবারের এশিয়া কাপে ইংরেজি কমেন্ট্রিতে থাকবেন মোট ১৪ জন। যার মধ্যে সর্বোচ্চ ৪ জন করে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের। এ ছাড়া শ্রীলঙ্কা থেকে আছে দুইজন। বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন কেবল শামীম আশরাফ।

মহাদেশীয় এই টুর্নামেন্টে নিরপেক্ষ কমেন্ট্রি দিবেন অ্যান্ডি ফ্লাওয়ার, ডমিনিক কর্ক ও ম্যাথু হেইডেন। এ ছাড়া ইংরেজির পাশাপাশি হিন্দির ব্যবস্থা রেখেছে সম্প্রচারকারী সংস্থাটি।

এশিয়া কাপ নিয়ে কম নাটকীয়তা হয়নি এবার। পাকিস্তান এবং ভারতের মধ্যকার রাজনৈতিক সম্পর্কের তিক্ততা চলে আসে ক্রিকেটেও। নানা শঙ্কা আর অনিশ্চয়তা শেষে অবশেষে সূচি প্রকাশ করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। যেখানে আয়োজক পাকিস্তানের পাশাপাশি নিরপেক্ষ ভেন্যু হিসেবে খেলা হবে শ্রীলঙ্কায়ও।

ইংরেজি ধারাভাষ্যে

 রবি শাস্ত্রী, ওয়াসিম আকরাম, গৌতম গম্ভীর, ওয়াকার ইউনিস, অ্যান্ডি ফ্লাওয়ার, মারভান আতাপাত্তু, ম্যাথু হেইডেন, আমির সোহেল, ডমিনিক কর্ক, দ্বীপ দাসগুপ্তা, বাজিদ খান, সঞ্জয় মাঞ্জরেকার, শামীম আশরাফ চৌধুরী ও রোশান আবেসিংহে।

হিন্দি ধারাভাষ্যে-

 গৌতম গম্ভীর, হরভজন সিং, ইরফান পাঠান, সঞ্জয় বাঙ্গার, মোহাম্মদ কাইফ, আদিত্য তারে, রজত ভাটিয়া, রমন ভানোট, জাতিন সাপ্রু ও পদমজিত শেরওয়াত।

Leave a Reply

Translate »