মাহমুদউল্লাহ খেলতে যাচ্ছেন বিশ্বকাপে

আইকোনিক ফোকাস ডেস্কঃ চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর বিশ্রামে পাঠানো হয় জাতীয় দলের ভরসাবান ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদকে। এরপর ধীরে ধীরে সেই বিশ্রাম রূপান্তরিত হয় স্কোয়াড থেকে বাদ হিসেবে। ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে রিয়াদ ছিলেন না দলে। পরবর্তিতে তাকে বাদ দেয়া হয় এশিয়া কাপের স্কোয়াড থেকেও।

এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ যাওয়ার পর রিয়াদ ইস্যুতে সমালোচনার কাঠগড়ায় দাঁড়াতে হয় বোর্ড ও টিম ম্যানেজমেন্টকে। কেননা রিয়াদকে বাদ দেওয়ার পর তার জায়গায় কার্যকর কাউকে দাঁড় করাতে পারেনি বোর্ড।

এশিয়া কাপের দলটাকেই বিশ্বকাপের দল হিসেবে শুরুতে বোর্ড ঘোষণা দিলেও কিছুদিন পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বিসিবি। মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবালসহ আট ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের জন্য বিশেষ পুল গঠন করে বোর্ড। আর তাতেই সম্ভাবনা জাগে রিয়াদের বিশ্বকাপে খেলার।

আরো পড়ুনঃশান্তের প্রশংশায় পঞ্চমুখ দিনেশ কার্তিক

সেই সম্ভাবনার দ্বার আরও একটু খুলে গেলো সোমবার (৪ সেপ্টেম্বর) বোর্ড সভাপতির কথায়। ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে মাহমুদউল্লাহর খেলার বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

এখন প্রশ্ন উঠতে পারে নিউজিল্যান্ড সিরিজে জায়গা পেলেই কি বিশ্বকাপে জায়গা হয়ে গেলো? উত্তরটা হলো জায়গা হয়তো হয়নি, তবে বিশ্বকাপে খেলার সম্ভাবনা জেগেছে বোর্ড সভাপতির সিদ্ধান্তে। কেননা বিশ্বকাপের মূল দল নির্ধারণ করা হবে এই নিউজিল্যান্ড সিরিজ দেখেই। সেই সিরিজে যাচাই বাছাই করে আগামী ২৬ সেপ্টেম্বর বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড দেওয়ার পরিকল্পনা রয়েছে বোর্ডের।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমি তো জানি নিউজিল্যান্ড সিরিজে খেলবে রিয়াদ। আমরা নিউজিল্যান্ড সিরিজটা দেখবো। এখানে অনেকে আছে যারা এই সিরিজে সুযোগ পাবে। এরপর আমরা দেখে বেস্ট পসিবল দলটাই ঘোষণা করবো ২৬ তারিখ।’

তিনি আরও বলেন, ‘এশিয়া কাপের দলটাই বিশ্বকাপের দল হওয়ার কথা ছিল। যেহেতু ইতোমধ্যে দলে কিছু পরিবর্তন এসেছে। যেমন ধরেন এবাদত যদি ফিট থাকতো সে বিশ্বকাপ দলে থাকতো। এবাদত নেই, আর তামিম-লিটন ফিট থাকলে তো যাবেই। এতে কোনো সন্দেহ নেই। কাজেই এখন এশিয়া কাপের যে দল আছে, সেটা যদি বিশ্বকাপের দল ধরি তাহলে কিন্তু ভুল হবে।’

বোর্ড সভাপতির এই কথায় আশায় বুক বাধতেই পারেন রিয়াদভক্তরা। কেননা নিজেকে নিউজিল্যান্ড সিরিজে রিয়াদ যদি নিজেকে প্রমাণ করতে পারেন তাহলে নিশ্চিতভাবেই বিশ্বকাপের দরজা খুলে গেলো রিয়াদের সেটি বলতে আর কোনো বাধাই থাকবে না।

Leave a Reply

Translate »