শান্তের প্রশংশায় পঞ্চমুখ দিনেশ কার্তিক

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্তকে ‘লম্বা রেসের ঘোড়া’বলে আখ্যায়িত করেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক। ভারতীয় এই ব্যাটারের দাবি, প্রতিভাকে পারফরম্যান্সে রূপান্তর করেছেন শান্ত।

চলতি বছরটা স্মরণীয় হয়ে থাকছে শান্তর জন্যে। কারণ, গেল বছরেও ওয়ানডেতে ব্যাট হাতে রান খরায় ভুগেছেন এই ব্যাটার। তবে ২০২৩ সালে পুরোটা পাল্টে গেছে দৃশ্যপট। ২০২২ সালের ডিসেম্বর পর্যন্তও শান্তর ব্যাটিং গড় ছিল ১৪ এর কাছাকাছি। কিন্তু চলতি বছরে তা ৪৩ দশমিক ১৬ ’তে এসে দাঁড়িয়েছে। এ কারণেই তাকে প্রশংসায় ভাসালেন শান্তর একসময়ের ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সতীর্থ কার্তিক।

ক্রিকবাজের এক অনুষ্ঠানে শান্তকে লম্বা রেসের ঘোড়া হিসেবেই আখ্যা দিলেন ভারতীয় এই উইকেটকিপার ব্যাটার।

আরো পড়ুনঃসুপার ফোরে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ

কার্তিকের ভাষ্যমতে, শান্তকে আমি অনেক আগে থেকে চিনি। আমি বাংলাদেশে ক্লাব ক্রিকেট (ডিপিএল) খেলতে গিয়েছিলাম। আমরা একই দলের হয়ে খেলেছি। সে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছে। সে জানত তার প্রতিভা আছে। বর্তমানে সেই প্রতিভাকে সে পারফরম্যান্সে রূপান্তরিত করেছে। হ্যাঁ, মাঝেমধ্যে পারফর্ম করতে পারেনি।

এই ভারতীয় ব্যাটার আরও যোগ করেন, তার পরিসংখ্যানই কথা বলছে, ২০২৩ সালে সে খুবই ভালো ক্রিকেট খেলেছে। তার সবসময় স্কিল ও টেকনিক ছিল। আমি নিশ্চিত করে বলতে পারি, সে বাংলাদেশ ক্রিকেটের জন্য লম্বা রেসের ঘোড়া হতে চলেছে। তার পরিসংখ্যানও বলছে যে সে আসলে কী করতে পারে।

এশিয়া কাপের দুই ম্যাচে দুই রকম পজিশনে খেলেছেন শান্ত। তার (শান্ত) তিনে খেলা প্রসঙ্গে কার্তিক জানালেন, শেষ ম্যাচেও কঠিন কন্ডিশনে সে খুবই ভালো ব্যাটিং করেছে। সে দলের জন্য তিন নম্বর পজিশনে খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। উপমহাদেশের কন্ডিশনে সে এমন ব্যাটসম্যান না যে আগ্রাসী ক্রিকেট খেলে। তবে সে এমন ক্রিকেটার যে দলের বিপদে অ্যাঙ্করিং রোল প্লে করবে পরিস্থিতি অনুযায়ী।আইকো

Leave a Reply

Translate »