মাঠে ফিরতে না ফিরতেই রেকর্ড মাহমুদউল্লাহর

আইকোনিক ফোকাস ডেস্কঃ জাতীয় দলের মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদের সামনে জোড়া রেকর্ডের হাতছানি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শুরুতেই। কিন্তু সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টির পেটে যাওয়ায় অপেক্ষার প্রহরটা গিয়েছিল বেড়ে।

তবে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অবসান ঘটেছে সেই অপেক্ষার। ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই গড়লেন রেকর্ড। তবে জোড়া রেকর্ড হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। এক রানের জন্য হাতছাড়া হয়েছে তার একটি রেকর্ড।

রিয়াদের সামনে হাতছানি দেওয়া দুটি রেকর্ড ছিল এরকম; ১৪ রান করলেই চতুর্থ বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজারি রানের ক্লাবে নাম লেখাবেন তিনি। এছাড়া একটি অর্ধশতকের দেখা পেলেই তিনি চতুর্থ বাংলাদেশি ব্যাটার হিসেবে মাইলফলক স্পর্শ করতেন ৫ হাজার রানের।

আরো পড়ুনঃবিশ্বের প্রথম ভাসমান মসজিদ নির্মাণ করবে দুবাই

দল এদিন পরাজয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়লেও লম্বা সময় পর জাতীয় দলের ফেরা রিয়াদ ছিলেন স্বরূপে মহিয়ান। দৃঢ় হাতে দলের বিপর্যয়ে খেলেন ৭৬ বলে ৪৯ রানের দুর্দান্ত এক ইনিংস। এক রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ার পাশাপাশি রিয়াদের হাতছাড়া হয় একটি রেকর্ডও।

কিন্তু একটি মাইলফলক রিয়াদ স্পর্শ করতে না পারলেও ৪৯ রানের ইনিংস খেলে রিয়াদ ঢুকে গেছেন ১০ হাজারি ক্লাবে। আর তাতেই প্রত্যাবর্তনের ম্যাচটি রেকর্ড দিয়ে রাঙালেন ডানহাতি এই ব্যাটার।

বর্তমানে রিয়াদের তিন ফরম্যাট মিলিয়ে রান ১০ হাজার ৩৫ রান।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাত্র ১ রান করলেই ওয়ানডে ক্রিকেটে ৫ হাজারি রানের ক্লাবে নাম লেখাবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Leave a Reply

Translate »