ভারত-পাকিস্তানের রিজার্ভ ডে সমীকরণ

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়া কাপের সুপার ফোরের ভারত-পাকিস্তানের ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ার শঙ্কা ছিল আগে থেকেই। সেই শঙ্কা থেকেই ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সেই সিদ্ধান্ত মোতাবেক বৃষ্টিতে রোববারের (১০ সেপ্টেম্বর) বন্ধ হয়ে যাওয়া ম্যাচটি ফলাফল নিষ্পত্তির জন্য মাঠে গড়াবে সোমবার (১১ সেপ্টেম্বর)।

ম্যাচের দিন সকাল থেকেই প্রবল বৃষ্টির সম্ভাবনা থাকলেও টস ও খেলা মাঠে গড়িয়েছে নির্ধারিত সময়েই। কিন্তু ২৪ ওভারের খেলা শেষ হতে না হতেই শুরু হয় বৃষ্টি। ঘণ্টা দুয়েক টানা বৃষ্টির পর আকাশ পরিষ্কার হয়ে এসেছিল। কিন্তু মাঠ খেলার উপযোগী করে তোলার পর দুই দলের ক্রিকেটারদের মাঠে নামার দুই মিনিট আগের ফের আঘাত হেনেছিল বৃষ্টি।

আরো পড়ুনঃনিউজিল্যান্ড সিরিজে পরিবর্তন আসছে বাংলাদেশ দলে!

কিন্তু এবারে আর শেষ রক্ষাটা হয়নি। বৃষ্টি না থামায় আর মাঠে নামা হয়ে ওঠেনি দুই দলের ক্রিকেটারদের। ২৪.১ ওভারে বন্ধ হয়ে যায় ম্যাচটি। আর তাতেই ম্যাচটির ভাগ্য গড়ায় রিজার্ভ ডে’তে।

রিজার্ভ ডে’র দিন সোমবার (১১ সেপ্টেম্বর) যেখান থেকে আগের দিন খেলা বন্ধ হয়েছিল, ঠিক সেখান থেকেই খেলা গড়াবে মাঠে। অর্থাৎ খেলা শুরু হবে ২৪.১ ওভার থেকে। যদি দ্বিতীয় দিনের খেলাতে বৃষ্টি হানা না দেয়, তাহলে পূর্ণ ৫০ ওভার খেলা হবে।

যেহেতু ম্যাচটি গড়িয়েছে রিজার্ভ ডেতে, সে কারণে কাটা যবে না কোনো ওভার।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত দুই উইকেটের খরচায় ভারত স্কোরবোর্ডে তোলে ১৭৪ রান। উইকেটে অপরাজিত রয়েছেন বিরাট কোহলি (৮) ও লোকেশ রাহুল (১৭)।

Leave a Reply

Translate »