বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ!

নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন চিত্রনায়ক আরিফিন শুভ! এমনটাই শোনা যাচ্ছে।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’। এরই মধ্যে এই সিনেমা পরিচালনার দায়িত্ব পেয়েছেন বলিউডের জনপ্রিয় নির্মাতা শ্যাম বেনেগাল।

সেই থেকে গেল কয়েক মাস জুড়ে গুঞ্জন ছিল, ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক আরিফিন শুভ এই সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্র অভিনয় করছে। অবশেষে সেই গুঞ্জন সত্যি হলো।

১ মার্চ বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসিমিন সাক্ষরিত এক গেজেটে ‘বঙ্গবন্ধু’র বায়োপিক সিনেমার অভিনেতা অভিনেত্রীদের আংশিক তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে নিশ্চিত করা হয়েছে, এই সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করছেন শুভ।

আরিফিন শুভ ২০০৫ মডেলিং শুরু করেন। এরপর ২০০৭ সালে প্রথম মোস্তফা সরয়ার ফারুকীর ‘হ্যাঁ-না’ নাটকে অভিনয় করেন। আর ২০১০ সালে খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক হয়।

একই সঙ্গে বায়োপিকে খন্দকার মোশতাকের চরিত্রে অভিনয় করবেন দেশের আরেক বহুমাত্রিক অভিনেতা ফজলুর রহমান বাবু। অন্যদিকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে অভিনয় করবেন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ১৭ মার্চ থেকে ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির সিনেমাটির শুটিং শুরু হবে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রটির জন্য বাজেট নির্ধারিত হয়েছে ৩৫ কোটি টাকা। এই বাজেটের ৬০ ভাগ দিচ্ছে বাংলাদেশ ও ৪০ ভাগ ভারত।

বায়োপিকটি নির্মাণে শ্যাম বেনেগালের সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য করেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্ব পেয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

 

সব ঠিক থাকলে ২০২১ সালের ১৭ মার্চের আগেই আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হবে সিনেমাটি।

Leave a Reply

Translate »