ঢাকায় বসছে দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশনের কাউন্সিল সভা

আইকোনিক ফোকাস ডেস্কঃএসএটিআরসির (দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা) ২৪তম কাউন্সিল সভা ঢাকায় চলছে এবং এটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপ-পরিচালক মো. জাকির হোসেন খানের নির্দেশনানুযায়ী প্রারম্ভ হয়েছে। এই সভা দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার মূল সাধারণ সভা, যেখানে আমদানি এবং প্রশাসনিক বিষয়গুলি নির্ধারণ করা হয়।

এই সভা চলবে ৩ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। সভা শুরু হয়েছে হোটেল লা মেরিডিয়ানের স্কাই বলরুমে এবং প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী উদ্বোধন করেছেন।

এই সভায় বাংলাদেশের সাথে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইরান, আফগানিস্তান, নেপাল, ভুটান এবং মালদ্বীপ এমন দক্ষিণ এশীয় দেশগুলি অংশ নিচ্ছেন, যেগুলির টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা এসএটিআরসির সদস্য দেশ।

আরও পড়ুন ঃশাওমি আপডেট দেবে না ১৩টি ডিভাইসে

এসএটিআরসি কাউন্সিল সভা এবং তার প্রস্তুতি সম্পর্কে বিটিআরসির উপ-পরিচালক মো. জাকির হোসেন খান বলেন, এই সভায় টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সাধারণ সভার প্রস্তুতি শেষ করা হয়েছে এবং সব আপডেটেড ডকুমেন্ট সম্মিলিত করা হয়েছে।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার, এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিটির জেনারেল সেক্রেটারি ম্যাসানরি কন্দ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বও উপস্থিত থাকবেন।

এসএটিআরসির কাউন্সিল সভা সাধারণভাবে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি নিয়ন্ত্রণ সংস্থার পলিসি এবং রেগুলেটরি বিষয়ে বিস্তারিত আলোচনা করে এবং দক্ষিণ এশীয় দেশগুলির টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি সেক্টরে সাঝা করতে সাহায্য করে। এই সভায় দক্ষিণ এশীয় দেশগুলি তাদের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রদানের বিষয়ে পরামর্শ এবং সাথে সম্মতি প্রদান করতে পারে।

Leave a Reply

Translate »