ইনস্টাগ্রামের ছবি থেকে মুহূর্তেই বানানো যাবে স্টিকার

আইকোনিক ফোকাস ডেস্কঃ মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। কোটি কোটি ব্যবহারকারী আছে প্ল্যাটফর্মটির। প্রতিনিয়ত আপডেট হচ্ছে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে। এবার নতুন এক ফিচার যুক্ত হয়েছে। যেখানে আপনার পোস্ট করা ছবি ভিডিও থেকে মুহূর্তেই স্টিকার বানিয়ে নিতে পারবেন।

ইনস্টাগ্রামের আইওএস এবং অ্যান্ড্রয়েড ভার্সনে প্রায়ই নতুন ফিচার যুক্ত হচ্ছে। জানা গেছে খুব শিগগির এই প্লাটফর্মে পাওয়া যাবে কৃত্রিম মেধা-চালিত টুলসহ একগুচ্ছ নতুন ফিচার। এই ফিচারগুলো ব্যবহারকারীদের ছবি এবং ভিডিও থেকে স্টিকার তৈরি করার সুযোগ করে দেবে। এ বিষয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে সংস্থাটি।

স্টিকার সার্চ এন্ট্রি বক্সে ক্রিয়েট বোতামে ক্লিক করলে পাওয়া যাবে এই নতুন ‘কাস্টম স্টিকার জেনারেটর’ ফিচারটি। তৈরি হওয়া স্টিকার পোল, কুইজ বা অন্যত্র ব্যবহার করা যাবে।

মেটার নিজস্ব ‘সেগমেন্ট এনিথিং এআই’ মডেল ব্যবহার করে তৈরি করা হচ্ছে এই কাস্টম এআই স্টিকার জেনারেটর। এতে ব্যবহারকারীরা ক্যামেরা রোল বা প্ল্যাটফর্মে থাকা যে কোনো ছবি বা ভিডিও ব্যবহার করে স্টিকার তৈরি করতে পারবেন।

আইমেসেজে যেভাবে স্টিকার তৈরি হয়, প্রায় একই রকমভাবে এক ক্লিকেই এই কাজ সারতে পারবেন ব্যবহারকারী। সেক্ষেত্রে একটি ছবি থেকে যে কোনো বস্তুকে আলাদা করে ফেলা যাবে সহজে। মনের মতো না হলে আবার ম্যানুয়ালি বিষয় নির্বাচনও করে নেয়া যাবে।

স্টিকার তৈরি হয়ে গেলে, সেটি ব্যবহারকারী তার যে কোনো রিল বা স্টোরিতে ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে ‘ইউজ স্টিকার’ বোতামে ট্যাপ করতে হবে।

Leave a Reply

Translate »