আফগানিস্তান দল কোন পতাকা নিয়ে বিশ্বকাপ খেলবেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ আফগানিস্তানে তালেবানের ক্ষমটা দখলের পর দেশটির ক্রীড়াঙ্গন স্বস্তিতে নেই। বিনা নোটিশে আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীকে চাকরীচ্যুত করার ঘটনাও ঘটেছে। এমন অবস্থায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয়া না নেয়ার শঙ্কাও জাগে। তবে সেসব শঙ্কার মেঘ কেটে যাচ্ছে। শঙ্কাটা ছিল আফগানিস্তান দল কোন পতাকা নিয়ে বিশ্বকাপে খেলবেন। আফগান নাকই তালেবানের পতাকা।

 

ইংরেজি দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ তাদের প্রতিবেদনে জানিয়েছিল, যে ১৬টি দেশ বিশ্বকাপে খেলবে তারা ইতোমধ্যে খেলোয়াড়দের তালিকা ও জাতীয় পতাকা জমা দিয়েছে। এখন যদি আফগানিস্তান জাতীয় দল তালেবানের পতাকাতলে খেলে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদের বৈশ্বিক ইভেন্টে অংশ নিতে বাধা দিতে পারে এবং তাদের সাময়িকভাবে স্থগিত করতে পারে।

  

তবে সম্প্রতি ‘স্পোর্টস টক’ নামক একটি অনুষ্ঠানে আফগান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান আজিজুল্লা ফজলি জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান জাতীয় পতাকা নিয়েই খেলতে নামবে। এখন যেহেতু আফগান ক্রিকেটের চেয়ারম্যান জানিয়েই দিলেন পতাকা নিয়ে বিতর্ক আর নেই তাই আফগানদের বিশ্বকাপে না খেলা নিয়েও কোনও শঙ্কা নেই।

Leave a Reply

Translate »