হিজাব ইস্যুতে এবার মুখ খুললেন কঙ্গনা

আইকোনিক ফোকাস ডেস্কঃ বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত আর বিতর্ক একে অপরের সঙ্গী। তাকে ঘিরে কোনো না কোনো বিতর্ক লেগেই থাকে। ‘বিতর্কের রানী’ বলা চলে তাকে। এবার হিজাব ইস্যুতে মুখ খুলে ফের বিতর্কে জড়ালেন এই অভিনেত্রী।

ভারতের কর্ণাটকে হিজাব পরার কারণে ক্লাসে নিষিদ্ধ হওয়া ছাত্রীদের নিয়ে এখন উত্তাল সোশ্যাল মিডিয়া। এ নিয়মের বিরুদ্ধে একে একে অনেকেই মুখ খুলছেন। তবে কঙ্গনা হেঁটেছেন উল্টো পথে।

নেটিজেনদের মতে, হিজাব ইস্যুতে কঙ্গনার মন্তব্য একপাক্ষিক। তিনি বরাবরই রাষ্ট্রের হয়ে কথা বলেন। দেশের যেকোনো ঘটনায় তার মন্তব্যে গেরুয়া শিবিরের প্রভাব লক্ষ্য করা যায়।

ইনস্টাগ্রাম পোস্টে কঙ্গনা লিখেছেন, ‘যদি সত্যিই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরকা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।’

প্রসঙ্গত, ভারতের কর্ণাটকজুড়ে চলা উত্তেজনার মধ্যে বোরকা-হিজাব পরে কলেজ ক্যাম্পাসে এসে হয়রানির শিকার হয়েছেন মুসকান খান নামে এক ছাত্রী। তবে গেরুয়া উত্তরীয় পরা একদল যুবকের ‘জয় শ্রীরাম’ স্লোগানের সামনে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে অবিচল থেকেছেন ওই ছাত্রী। এ ঘটনার একটি ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

Leave a Reply

Translate »