একাধিক হোয়াটসঅ্যাপ ব্যবহার করার কৌশল

আইকনিক ফোকাস ডেস্কঃ আমাদের নিত্য প্রয়োজনের সঙ্গি হোয়াটসঅ্যাপ। কিন্তু একই অ্যাকাউন্ট ব্যবহার করে সামাজিক ও ব্যবসায়িক যোগাযোগ করলে ভিন্ন ভিন্ন ধরনের বার্তা আসায় বিড়ম্বনার মুখোমুখি হতে হয়।

এ সমস্যা সমাধানে অনেকে একাধিক স্মার্টফোনে আলাদা অ্যাকাউন্ট ব্যবহার করেন। এতে সমস্যার সমাধান হলেও দুটি অ্যাকাউন্টের সব বার্তা সময়মতো দেখা যায় না। তবে চাইলেই একই স্মার্টফোনে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করা যায়।

একই স্মার্টফোনে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ দুটি নামাতে হবে। এরপর দুটি নম্বর দিয়ে দুটি অ্যাকাউন্ট চালু করলে একই স্মার্টফোনে একটি সাধারণ ও একটি বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। এ ক্ষেত্রে বিজনেস অ্যাপের অ্যাকাউন্টটি বিজনেস অ্যাকাউন্ট হিসেবে প্রদর্শিত হবে।

আরো পড়ুনঃচ্যাটজিপিটির সেবা এখন নেয়া যাবে অ্যান্ড্রয়েডে

বিজনেস অ্যাকাউন্ট ছাড়াও একই স্মার্টফোনে দুটি সাধারণ অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। এ জন্য প্রথমে ফোনের সেটিংস থেকে অ্যাডভান্সড অপশনে ক্লিক করতে হবে। এবার ডুয়াল মেসেঞ্জার নির্বাচন করে পরবর্তী পেজে থাকা হোয়াটসঅ্যাপ অপশন ট্যাপ করে টগল চালু করতে হবে।

টগল চালুর পর কপি অ্যাপে আলাদা ফোন নম্বর নির্বাচন করে নেক্সট বাটনে ট্যাপ করতে হবে। এরপর কপি অ্যাপটিতে অন্য একটি ফোন নম্বর দিয়ে লগইন করে Whatsapp ব্যবহার করা যাবে।

Leave a Reply

Translate »