সুখবর পেল বাংলাদেশ

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়া কাপে বাজে পারফরম্যান্সের কারণে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে একধাপ পিছিয়ে আটে নেমে গিয়েছিল বাংলাদেশ। আর সাতে থেকে দক্ষিণ এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নেমেছিল শ্রীলঙ্কা। তবে এবার বিশ্বকাপের প্রথম ম্যাচে জয়ের পরপরই সুসংবাদ পেয়েছে লাল-সবুজেরা।

বিশ্বমঞ্চে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে লঙ্কানরা। অন্যদিকে নিজদের প্রথম ম্যাচে দুর্দান্ত এক জয় ভাগিয়ে নিয়েছে টাইগাররা। ফলে লঙ্কানদের হটিয়ে আবারও সাতে উঠে এসেছে সাকিব আল হাসানের দল। রোববার (৮ অক্টোবর) আইসিসি প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ৯৩ রেটিং পয়েন্ট বাংলাদেশের। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার সঙ্গে হেরে লঙ্কানদের রেটিং পয়েন্ট এখন ৯১।

আরও পড়ুনঃ সাকিবকে ‘মীরজাফর’ বললেন শিশির

শনিবার বিশ্বকাপের ১৩তম আসরে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের বড় জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। ধর্মশালায় হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৩৭ দশমিক ২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে আফগানিস্তান। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৯২ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় সাকিব বাহিনী। এই জয়ের পাশাপাশি নেট রান রেটও বাড়িয়ে নিয়েছে লাল-সবুজেরা। এই ম্যাচে মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান তিনটি করে উইকেট শিকার করেন।

Leave a Reply

Translate »