সাত ঘণ্টায় ভারতের কাছে তিনবার হারল পাকিস্তান

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারত-পাকিস্তানের দ্বৈরথ মানেই সেটি নিয়ে বাড়তি উন্মাদনা থাকবে সেটিই স্বাভাবিক। হোক সেটা ক্রিকেট, হোক সেটা ফুটবল বাঁ অন্য কোনো খেলা। দুই দলের মাঠের লড়াইটার রেশ গিয়ে পড়ে দর্শকদের ভেতরেও।

চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দল শনিবার (৩০ সেপ্টেম্বর) সাত ঘণ্টার ব্যবধানে মুখোমুখি হয়েছিল তিনটি ডিসিপ্লিনে। এর ভেতর দুটি এশিয়ান গেমসে আরেকটি অনূর্ধ্ব ১৯ সাফ চ্যাম্পিয়নশিপে। সবগুলো ম্যাচেই হারতে হয়েছে পাকিস্তানকে।

আরো পড়ুনঃসাকিবকে ‘মীরজাফর’ বললেন শিশির

শুরুটা হয় এশিয়ান গেমসে স্কোয়াশ দিয়ে বেলা দেড়টায়। প্রথম ম্যাচে পাকিস্তানের ইকবাল নাসিরের কাছে ০-৩ ব্যবধানে হেরে বসেন ভারতের মহেশ মানগাঁওকর। কিন্তু দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের আসিম মোহাম্মদ খানকে একই ব্যবধানে হারিয়ে দলকে সতায় ফেরান সৌরভ। একটি করে ম্যাচ জেতায় তৃতীয় ম্যাচটি হয়ে দাঁড়িয়েছিল দুই দলের অলিখিত ফাইনাল হিসেবে।

আর সেই ম্যাচে শেষ হাসিটা হাসে ভারতই। ভারতের অভয় সিংহ টানটান উত্তেজনার সেই ম্যাচটিতে ২-১ ব্যবধানে পাকিস্তানের নুর জামানকে হারিয়ে স্কোয়াশে স্বর্ণ নিশ্চিত করেন।

পাকিস্তানের বিপক্ষে ভারত দিনের দ্বিতীয় জয়টা পায় অনূর্ধ্ব ১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে। বিকেল পৌনে ৬টায় নেপালের দশরথ স্টেডিয়ামে ফাইনালে খেলতে নামে দুই দল। ম্যাচের প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই চালালেও দ্বিতীয়ার্ধে পাকিস্তানের রক্ষণ গুঁড়িয়ে দেয় ভারত। ৩-০ গোলের জয় নিশ্চিত করে শিরোপা ঘরে তোলে ভারতের যুবারা।

পাকিস্তানের কফিনে ভারত শেষ পেরেকটি ঠুকে দেয় এশিয়ান গেমসের হকিতে। পাকিস্তানকে নিয়ে এই ডিসিপ্লিনে রীতিমতো ছেলেখেলা করে ভারতীয়রা। রেকর্ড ১০-২ ব্যবধানের বড় জয় নিয়ে দিন শেষ করে ভারত।

এর আগে হকিতে পাকিস্তানকে এতো বড় ব্যবধানে হারাতে পারেনি ভারত। এই ম্যাচের আগের তিন দেখায় দুইবার ভারত জয় পেয়েছিল ৭-১ ব্যবধানে। পাকিস্তানের একমাত্র জয়টিও একই ব্যবধানে। আগের রেকর্ড ছাপিয়ে পাকিস্তানের জালে গোল উৎসব করতে করতে দিন শেষ করে ভারতীয়রা।

Leave a Reply

Translate »