শেষ সময়েও চমক দেখাতে পারে যে দল গুলো

আইকোনিক ফোকাস ডেস্কঃ  এমবাপ্পের জন্য ১৮ কোটি ইউরোর প্রস্তাব দিয়েও পিএসজির কাছ থেকে সাড়া পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। মনে করা হচ্ছে, পিএসজি হয়তো আরও এক বছর এমবাপ্পেকে নিজেদের ক্লাবে রেখেই ছাড়বে।

 

এরকম আরও হাজারো দলবদলের গুঞ্জনে মুখর ইউরোপের ফুটবল। কী লেখা আছে গ্যারেথ বেল কিংবা ফিলিপ কুতিনিওদের ভাগ্যে? আর্লিং হরলান্ড কি চেলসিতে যাবেন? সের্হিও আগুয়েরোর উত্তরসূরি হিসেবে হ্যারি কেইন না রবার্ট লেভানডফস্কি-কাকে চান পেপ গার্দিওলা? সের্হিও রামোস যাওয়ার পর কীভাবে দল সাজাচ্ছে রিয়াল মাদ্রিদ? আঁতোয়ান গ্রিজমান কি বার্সেলোনা ছেড়ে আতলেতিকোয় ফিরবেন? অন্যান্য লিগেরই-বা অবস্থা কেমন? ইউরো ও কোপায় আলো ছড়ানো কাদের দিকে নজর দিচ্ছে বড় ক্লাবগুলো?

 

বার্সেলোনা
আতলেতিকো মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে ধারে আনতে চাইছে বার্সেলোনা। কিন্তু বার্সার এই প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে আতলেতিকো। ওদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের উরুগুইয়ান স্ট্রাইকার এদিনসন কাভানিকে ধারে আনার ব্যাপারেও আগ্রহ দেখিয়েছে তাঁরা। তবে কাভানিকে ছাড়ার কোনো ইচ্ছে নেই ইউনাইটেডের। ওদিকে ধারে নিজেদের স্ট্রাইকার রে মানাজকে ইতালিয়ান ক্লাব স্পেৎসিয়াতে পাঠাচ্ছে বার্সেলোনা।

আর্সেনাল
শেষ দিনে ইতালিয়ান ক্লাব বোলোনিয়া থেকে জাপানি ডিফেন্ডার তাকেহিরো তোমিয়াসুকে দলে আনতে পারে আর্সেনাল। বহুদিন ধরেই দলটা এমন একজন ডিফেন্ডার খুঁজছে, যে একই সঙ্গে সেন্টারব্যাক ও রাইটব্যাক উভয় ভূমিকায় খেলতে পারেন। সে লক্ষ্যেই তোমিয়াসুর দিকে নজর দিয়েছে তাঁরা। ওদিকে দলের স্প্যানিশ রাইটব্যাক এক্তর বেয়েরিন পাড়ি জমাচ্ছেন স্প্যানিশ ক্লাব রিয়াল বেতিসে।

 

ম্যানচেস্টার ইউনাইটেড
ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েলশ উইঙ্গার ড্যানিয়েল জেমসের দিকে আবারও হাত বাড়িয়েছে লিডস ইউনাইটেড। এর আগে ২০১৯ সালেই সোয়ানসি থেকে জেমসকে আনতে চেয়েছিল লিডস, সেবার এই ইউনাইটেডের কারণেই দলে আনতে পারেনি। এবার আড়াই কোটি পাউন্ডের বিনিময়ে লিডসে যেতে পারেন এই তরুণ।

জুভেন্টাস
পিএসজি থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দিকে দলে আনতে চাইছে জুভেন্টাস। ওদিকে বার্সেলোনা থেকে বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচকেও ফেরাতে পারে তাঁরা।

 

লিভারপুল
লিভারপুলের হয়ে চুক্তি নবায়ন করেছেন অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ২০২৫ সাল পর্যন্ত লিভারপুলে থাকবেন তিনি। ওদিকে সাম্পদোরিয়ার ড্যানিশ উইঙ্গার মিকেল ডামসগার্ডকে দলে পেতে চাইছে লিভারপুল, শোনা যাচ্ছে। তবে ডামসগার্ডকে পাওয়ার দৌড়ে লিভারপুলের সঙ্গে টটেনহামও আছে বলে জানিয়েছে টটেনহাম।

Leave a Reply

Translate »