শপথ গ্রহণের কাগজ কোথায় পেয়েছেন জায়েদ খান

আইকোনিক ফোকাস ডেস্কঃ এ যেন সিনেমার গল্পকেও হার মানায়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ফলাফল নিয়ে আইনি লড়াইয়ে হেরে যান চিত্রনায়িকা নিপুণ। তার প্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক জায়েদ খানই ফিরে পান সাধারণ সম্পাদকের চেয়ার।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে গত বুধবার (২ মার্চ) রায় দেন হাইকোর্ট। তবে হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছিলেন নিপুণ। সেই ধারাবাহিকতায় নিপুণের করা আপিলে জায়েদ খানকে শিল্পী সমিতির সম্পাদক ঘোষণা করে হাইকোর্টের দেওয়া আদেশ সুপ্রিম কোর্টের চেম্বার আদালত চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন।

আজ রোববার (৬ মার্চ) শুনানি শেষে এ আদেশ দিয়েছেন বিচারপতি ওবায়দুল হাসানের একক বেঞ্চ। এদিকে সুপ্রিম কোর্টের এ আদেশে সন্তোষ প্রকাশ করেছেন চিত্রনায়িকা নিপুণ। এ কারণে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চার সপ্তাহের জন্য কেউ বসতে পারবেন না।

আজ সন্ধ্যায় এফডিসিতে এক সংবাদ সম্মেলন করেন নিপুণ। তখন সেখানে উপস্থিত ছিলেন এবারের নির্বাচনে বিজয়ী সহ-সাধারণ সম্পাদক সাইমন। তিনি বলেন, ‘কোর্ট থেকে এখন পর্যন্ত কোনো কাগজ বের হয়নি। যে রায় এসেছিল, তার কোনো কাগজ দেওয়া হয়নি। তাহলে কাগজ কোথায় পেয়েছেন জায়েদ খান?’

এ প্রসঙ্গে সাইমন আরও বলেন, ‘ভুয়া তথা ‘জাল ও অনৈতিক কাগজ’ দেখিয়েছেন জায়েদ খান। এমনকি সেই কাগজ দেখিয়ে শপথ করেছেন তিনি। আমি সভাপতি ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কাছেও এ বিষয়টি নিয়ে জানতে চেয়েছিলাম। তিনি আমাকে বললেন, জায়েদ খানের কাগজটি সত্য নাকি মিথ্যা তা জানেন না। তবে সে (জায়েদ খান) যে কাগজ দেখিয়েছেন তা আইন সম্মত নয়।’ উক্ত সংবাদ সম্মেলনে অনেক শিল্পীই উপস্থিত ছিলেন।

Leave a Reply

Translate »