ক্যারিয়ার সেরা পারফর্ম করেছেন আলিয়া ভাট

আইকোনিক ফোকাস ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গেল ২৫ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে বলিউডের বহুল আলোচিত অটোবায়োগ্রাফিক্যাল সিনেমা ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। মুক্তির পর থেকেই বেশ ভালো ব্যবসা করছে সিনেমাটি। এরইমধ্যে শত কোটির ক্লাবে পৌঁছে গেছে সঞ্জয়লীলা বানসালির সিনেমাটি। অনেকের মতে, এই সিনেমায় ক্যারিয়ার সেরা পারফর্ম করেছেন আলিয়া ভাট।

জানা গেছে, এখন পর্যন্ত ভারতের প্রেক্ষাগৃহ থেকে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র আয় ৮২ কোটি ৬ লাখ রুপি। আন্তর্জাতিক বাজার থেকে এসেছে বাকি ২০ কোটি ৬৫ লাখ। সবমিলিয়ে এখন পর্যন্ত সিনেমাটির আয় ১০২ কোটি ৭১ লাখ।

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমাটি মুক্তির আগে কম সমালোচনা হয়নি। এক সাক্ষাৎকারে গাঙ্গুবাইয়ের ছেলে বাবু রাও অভিযোগ করে বলেন, ‘আমার মাকে পতিতা বানিয়ে দিয়েছে সিনেমায়। মানুষ এখন মাকে যা-তা কথা বলছে।’

মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাথিওয়াড়িয়া গুজরাট থেকে মুম্বাইয়ে পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে ধোঁকা খেতে হয়েছিল এই কিশোরীকে। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়। ডন করিম লালার একাধিক গ্যাং মেম্বার তাকে বারবার ধর্ষণ করে। তবুও হাল ছাড়েন না গাঙ্গুবাই। শেষমেষ করিম লালার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। তাকে নিজের বোনের সম্মান দেয় করিম লালা। এরপরই কামাথিপুরায় একটি যৌনপল্লি শুরু করেন গাঙ্গুবাই।

Leave a Reply

Translate »