লিটন কি তাহলে ফিরছেন?

আইকোনিক ফোকাস ডেস্কঃ জ্বরে আক্রান্ত হওয়ায় এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন লিটন কুমার দাস। তার পরিবর্তে বুধবার (৩০ আগস্ট) আনামুল হক বিজয়কে দলে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

কিন্তু একদিন পরই লিটন ইস্যুতে নতুন নাটকের ইঙ্গিত দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সুস্থ্য হয়ে ওঠা সাপেক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে দলের সঙ্গে লিটন যোগ দেবেন। এমনটাই ইঙ্গিত দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। যদি বাংলাদেশ সুপার ফোরে উঠতে পারে তবে তাকে শ্রীলঙ্কা পাঠানোর পরিকল্পনা রয়েছে বোর্ডের।

সংবাদমাধ্যমকে নান্নু বলেন, ‘লিটন সুস্থ হয়ে উঠলে আমরা তাঁকে পাঠাব। দল সুপার ফোরে গেলে সে যোগ দেবে।’

এদিকে একদিন আগেই সংবাদবিজ্ঞপ্তি দিয়ে বোর্ড জানিয়েছিল পুরো এশিয়া কাপ থেকেই ছিটকে গেছেন লিটন। এমনটা ঘোষণার একদিন বাদেই সেই সিদ্ধান্ত থেকে সরে এলো বোর্ড।

আরো পড়ুনঃরোমানিয়া-হাঙ্গেরি সীমান্তে ১৬ বাংলাদেশি আটক

তবে লিটনের এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টিকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। তার দাবি লিটনকে পুরো টুর্নামেন্ট থেকে বাদ দেয়া হয়নি। দুই একদিন দেখে এরপর সিদ্ধান্ত নেয়া হবে এমনটাই নাকি বোঝানো হয়েছে।

নান্নু বলেন, ‘হয়তো কোথাও ভুল–বোঝাবুঝি হয়েছে। সে পুরো এশিয়া কাপ থেকে ছিটকে যায়নি। আমরা দু-এক দিনের মধ্যে লিটনের অবস্থা বুঝে বিষয়টি সবাইকে জানিয়ে দেব।’

এদিকে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। ওপেনিং জুটি থেকে শুরু হওয়া ব্যাটিং ধস অব্যাহত ছিল শেষ উইকেট পর্যন্ত। ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৬৪ রানেই গুটিয়ে যায় টিম টাইগার্স।

উদ্বোধনী জুটি থেকে এই ম্যাচে আসে ২৫ রান। অভিষিক্ত ওপেনার তানজিদ হাসান তামিম রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। আর মোহাম্মদ নাঈম খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস ১৬ রানের।

উদ্বোধনী জুটির এই অবস্থা দেখেই হয়তোবা লিটনকে ফেরানোর ইঙ্গিত দিলেন এই নির্বাচক।

Leave a Reply

Translate »