রোনালদো আসার খবরেই ম্যানইউর রেকর্ড

একই মাসে বর্তমান বিশ্বের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দলবদল নিয়ে উত্তাল সময় পার করছে ফুটবল অঙ্গন।

মেসিকে নেওয়ার পর আয়ের চিত্রপট বদলে গেছে পিএসজির। দেশটির শেয়ার বাজার চাঙ্গা, মেসির জার্সি বিক্রি করে বড় অঙ্কের আয়, এরপর আবার ম্যাচের টিকিট বিক্রি করেও আয়ের রেকর্ড। এ যেন আঙ্গুল ফুলে কলাগাছ অবস্থা পিএসজির।

‘ঘরে’ অর্থাৎ ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইংল্যান্ডের এই ক্লাবের হয়েই প্রথম বিশ্বসেরা হওয়ার স্বাদ পেয়েছিলেন তিনি। প্রথম চ্যাম্পিয়নস লিগও জিতেছেন ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির হয়ে। স্বাভাবিকভাবেই রোনালদোর এই ‘ঘরে’ ফেরা উদ্‌যাপন করছেন ম্যানইউর ভক্তরা।

আর তাইতো ৩৬ বছর বয়সী পর্তুগিজ ফরোয়ার্ডের সৌজন্যে ম্যানচেস্টার ইউনাইটেডের একটা রেকর্ড এরই মধ্যে হয়ে গেল। রেকর্ডটা যদিও মাঠে নয়, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে। রোনালদোর ইউনাইটেডে যোগ দেওয়ার খবর তো সামাজিক যোগাযোগের সব মাধ্যমেই ম্যান ইউনাইটেডের অফিশিয়াল একাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। এর মধ্যে ইনস্টাগ্রামের পোস্টটি গড়েছে রেকর্ড। ইনস্টাগ্রামে রোনালদোর যোগ দেওয়ার ঘোষণায় যত লাইক পড়েছে, ক্রীড়া ইতিহাসে কোনো দলের কোনো পোস্টে এত লাইক কখনো পড়েনি!

‘ঘরে স্বাগতম, ক্রিস্টিয়ানো’-এতটুকুই লেখা ছিল ইউনাইটেডের ইনস্টাগ্রাম পোস্টের ক্যাপশনে। এর বেশি কিছু যে আর লেখার দরকারই ছিল না। রোনালদোর কাছে স্পোর্টিং লিসবন, ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ-তিনটি ক্লাবই ঘরের মতো, কিন্তু ম্যান ইউনাইটেডেই তার প্রথম তারকা হয়ে ওঠা বলে ইংলিশ ক্লাবটি সব সময়ই পর্তুগিজ অধিনায়কের কাছে বিশেষ কিছু। সে ঘরেই এবার ফিরে এসেছেন রোনালদো।

পোস্টে ইউনাইটেডে প্রথম দফায় রোনালদোর হাসিমুখের কয়েকটি ছবি ‘কোলাজ’ করে দেওয়া ছিল। এই পোস্টেই বোঝা যাচ্ছে রোনালদো ও ম্যানইউর ভক্তরা কতটা খুশি। এখনও পর্যন্ত এই পোস্টে ভালোবাসা জানিয়েছেন ১ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৯৩৬ জন। খেলাধুলার ইতিহাসে আর কোনো দলের কোনো পোস্টে এত সাড়া কখনো পড়েনি।

Leave a Reply

Translate »