পাকিস্তান ভক্তদের জন্য সুখবর

বর্তমান বিশ্বে পাকিস্তান ক্রিকেট ভক্তদের সংখ্যা কম নয়। দেশটিতে হাঁটি হাঁটি পা করে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

প্রায় দীর্ঘ ১০ বছরের বেশি সময় নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেনি পাকিস্তান। অর্থাৎ এতদিন নিষেধাজ্ঞার কারণে মাঠে গিয়ে নিজ দেশের খেলা দেখতে পারেননি দেশটির ক্রিকেট ভক্তরা।

অবশেষে ক্রিকেট ফিরেছে, কিন্তু এবার যাওয়া হচ্ছে না করোনাকালীন নিষেধাজ্ঞার কারণে। অবশেষে সব নিষেধাজ্ঞা পেরিয়ে ক্রিকেট ভক্তদের সুখবর দিল পাকিস্তান। করোনা পরবর্তী সময়ে প্রথমবারের মতো মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিতে যাচ্ছে পাকিস্তান।

দেশটির করোনা নিয়ন্ত্রণের কেন্দ্রীয়ভাবে দায়িত্বে থাকা এনসিওসি স্টেডিয়ামের ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে সাড়ে চার হাজার ও টি-টোয়েন্টিতে সাড়ে পাঁচ হাজার দর্শক স্টেডিয়ামে দেখা যাবে।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘দর্শকরা যেকোনো ধরনের খেলার অস্তিত্ব। তারা খেলোয়াড়রা উদ্দীপ্ত করার মতো পরিস্থিতি তৈরি করতে পারে, যাতে খেলোয়াড়রা খেলাটাকে উপভোগ করতে পারে। আমরা এনসিওসির কাছে কৃতজ্ঞ যে তারা ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি নিশ্চিত এনসিওসির এই সিদ্ধান্তের পর ভ্যাকসিন না নেওয়া ক্রিকেট সমর্থকরা ভ্যাকসিন নিতে আগ্রহী হবে। যাতে তারা ২০০৩ সালের পর প্রথমবারের মতো ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দেখতে পারে।’

রাউলপিন্ডি স্টেডিয়ামে আগামী ১৭, ১৯ ও ২১ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে পাকিস্তান। এরপর সেপ্টেম্বরের ২৫ থেকে অক্টোবরের ৩ তারিখ পর্যন্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবেন বাবর আজমরা।

Leave a Reply

Translate »