যে কারণে নিজেকে সবার থেকে গুটিয়ে নিয়েছিলেন ববি দেওল

বলিউডের জনপ্রিয় অভিনেতা ববি দেওল। বলিউডের একাধিক মেগা বাজেটের ছবি রয়েছে ববি দেওল’র ঝুলিতে। বারসাত, বাদাল, সোলজার এর মতো সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।  যদিও কোনদিন সালমান, আমির বা শাহরুখ খান হওয়ার মতো সম্ভাবনা দেখাতে পারেননি, কিন্তু বলিউডে তার পায়ের তলার মাটি যথেষ্টই শক্ত ছিল। কিন্তু ২০১০-এর পর থেকে ববি দেওলের ক্যারিয়ার থমকে গিয়েছিল অনেকটাই। বছরে একটার বেশি ছবিতে তিনি সুযোগ পেতেন না। মাঝে ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তার হাতে কোনো কাজই ছিল না। যার ফলে তিনি অবসাদগ্রস্ত হয়ে মাদকে ডুবে ছিলেন দীর্ঘ চার বছর।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ববি দেওল জানিয়েছেন, তিনি একসময় অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন। তখন তার নিজের উপর করুণা হতো। সহ্য করতে না পেরে তিনি মাদকদ্রব্যে আশ্রয় নেন। সে সময় নিজেকে সবার থেকে গুটিয়ে নিয়েছিলেন তিনি। হয়তো তিনি হারিয়ে যেতেন নিজেই নিজেকে না ফেরালে।

ববি ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, স্ত্রী কন্যা ও দুই সন্তানের কথা ভেবে নিজেকে বোঝাতে শুরু করি। নিজের চেষ্টায় স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা অব্যাহত রাখি। অবশেষে অবসাদ কাটিয়ে, নেশাকে গুড বাই জানিয়ে আবারো কাজে ফিরি। পরে জিমে গিয়ে শরীর চর্চা এবং ইন্ডাস্ট্রিতে ফের কাজের ব্যাপারে আলোচনা শুরু করি। একটা সময় হাতে ধীরে ধীরে কাজ আসতে শুর করে।

ববি দেওলকে সর্বশেষ দেখা গিয়েছে ‘ক্লাস অফ ৮৩’ সিনেমাতে।  স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি ছবিটি। সিনেমাটি প্রযোজনা করেছে শাহরুখ খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। এছাড়াও ‘আশ্রম’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন ববি দেওল।

Translate »