মেসিকে দেশের ক্লাবে ফেরাতে ‘মেসি প্যারেড’!

দীর্ঘদিন ধরেই বিশ্বের সকল বার্সেলোনা সমর্থক উৎকণ্ঠায় ছিলেন মেসির দল ছাড়ার বিষয় নিয়ে।  বার্সেলোনায় থাকবেন কিনা সে সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন লিওনেল মেসি।  বার্সেলোনায়  থাকবেন না আর মেসি। এরপর থেকে শুরু আর উত্তেজনার। কোন দল তাকে দলে ভেরাবে।

অন্যদিকে ভক্তারা চান তিনি তিনি থাকুক তার প্রিয় দলে । আর্জেন্টিনার রোজারিও শহরের নিওয়েল’স ওল্ড বয়েজে ক্লাবের ফ্যানরা মেসিকে ফেরাতে ‘মেসি প্যারেড’ করেছে। বৃহস্পতিবার রোজারিওর রাস্তায় ক্লাবের পতাকা নিয়ে মেসিকে ফেরত আনতে নেমে পড়ে ফ্যানরা। এই ক্লাবেই মেসির শৈশব কাটে।

১৯৯৫ সালে মেসি ক্লাব নিওয়েল’স ওল্ড বয়েজে যোগ দেন। এরপর চার বছরের মধ্যে মাত্র একটি ম্যাচ হেরেছিল ক্লাবটি। স্থানীয়ভাবে মেসি “দ্য মেশিন অব ’৮৭” নামে পরিচিত হয়ে উঠেছিল নিওয়েল’স ক্লাবে থাকাকালীন। এই নামে অভিহিত করার কারণ ছিল মেসির জন্ম সাল ছিল ১৯৮৭। ২০০১ সালে বার্সেলোনার জার্সি গায়ে চাপানোর আগে মেসির ছোটবেলা কেটেছে এই ক্লাবেই।

সম্প্রতি মেসির বার্সেলোনা ছাড়ার ঘোষণার পরই ছোটবেলার ক্লাবে ফেরত আনার জন্য ‘মেসি প্যারেড’ করে ক্লাবের ফ্যানরা। যদিও মেসির ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। তবুও ফ্যানরা তাকে ফেরত আনার দাবি জানায়।

মেসিকে ফেরত আনার যৌক্তিকতা নিয়ে বলা হয়, ম্যারাডোনা ৩৩ বছর বয়সে স্পেনের সেভিলা ক্লাব থেকে নিওয়েল’স ওল্ড বয়েজে যোগ দেন। তখনও এটি ছিল অবিশ্বাস্য। আর এখন মেসির বয়সও ৩৩ বছর। তাই মেসিও তার শৈশবের ক্লাবে যোগদান করতে পারেন বলে ক্লাবের ফ্যানরা দাবি জানান।

Translate »