ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না, মাথায় হাত দিয়ে বসে আছেন মাঠের বাহিরে সাকিব

আইকোনিক ফোকাস ডেস্কঃ সাকিব আল হাসান,অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার। বর্তমানে আইপিএল খেলতে শারজায় অবস্থান করছেন তিনি। তবে সেখানে তার সময় কাটছে সাইড বেঞ্চেই। ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না।

 

করোনার বিরতির আগে ভারতের মাটিতে টানা তিন ম্যাচ খেলেছিলেন সাকিব। এরপর কেকেআরের একাদশ থেকে বাদ পড়েন তিনি। মরুর বুকে আইপিএলের দ্বিতীয় ভাগ শুরুর আগে দলের প্রচারণায় সাকিবকে বেশ ব্যবহার করেছিল কেকেআর। কিন্তু এবারও একাদশে ঠাঁই হচ্ছে না বাঁহাতি এই অলরাউন্ডারের।

 

এরই মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে সাকিবের একটি ছবি। তাতে দেখা যাচ্ছে- মাথায় হ্যাট, সামনে পানীয় বোতল, চোখে রঙিন চশমা, বাউন্ডারি লাইনের বাইরে বসে আছেন সাকিব। এই ছবি যেন সাকিব ভক্তদের আহাজারি আরও বাড়িয়ে দিয়েছে। তখন শারজায় দিল্লি ক্যাপিটালসদের বিপক্ষে ম্যাচ খেলছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

 

সর্বশেষ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে কেকেআরের ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ইনজুরিতে পড়েছিলেন। তখনই দলটির একাদশে সাকিবের ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী এবং তার ভক্তরা। বাস্তবতা হল এদিনও কেকেআরের একাদশে জায়গা হয়নি তার। রাসেলের বদলি হিসেবে টিম সাউদিকে খেলিয়েছে দলটি।

 

কেকেআরের এ ভারতীয় সহকারী কোচ আরও বলেন,  “সে (সাকিব) তো পরীক্ষিত ক্রিকেটার। এই ধরনের কন্ডিশনে সবসময় ভালোও করেছে। তবে সাকিবের ওপর আমাদের ব্যাটিংয়েও ভরসা আছে। দিল্লির সঙ্গে তার আগে ভালো পারফরম্যান্স আছে। সব মিলিয়ে আমরা চেয়েছি বাড়তি একজন পেস বোলার নিতে, যে পাওয়ার প্লেতে ভালো করতে পারবে। সাউদিকে নেওয়ার পেছনে এসবই ছিল ভাবনায়।

 

অন্যদিকে, সাকিব সুযোগ না পেলেও রাজস্থানের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। দলটির পেস আক্রমণের মূল ভরসা তিনি। ধারাবাহিকভাবে পারফরম করছেন এ বাঁহাতি পেসার। বোলিংয়েও দারুণ মুন্সিয়ানা দেখাচ্ছেন তিনি।

Leave a Reply

Translate »