মিন্নির কাহিনী নিয়েই ‘পরাণ’ চলচ্চিত্র?

শুটিংয়েই অনেকে আঁচ করেছেন। তারপর যখন টিজার প্রকাশ হলো তাতে আরেকটু জল্পনা বেড়ে যায়। সবারই প্রশ্ন মুক্তি প্রতীক্ষিত ছবি ‘পরাণ’ কি বরগুনায় ঘটে যাওয়া মিন্নি রিফাতের বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি? তবে নির্মাতা সেই শুরু থেকে যেমন মুখে কুলুপ এঁটেছেন এখনও তাই। তার ভাষ্যে, ছবির গল্পে কি আছে তা দর্শক প্রেক্ষগৃহে গিয়েই দেখবেন।

তরুণ নির্মাতা রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ চলচ্চিত্রের টিজার প্রকাশ হয়েছে ৩রা ফেব্রুয়ারি। ‘পোড়ামন-২’ এর পর ‘পরাণ’ দিয়ে আবারও রোমান্টিক ধারায় ফিরছেন এই নির্মাতা। এটি রাফি পরিচালিত তৃতীয় চলচ্চিত্র। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ ও ইয়াশ রোহান।

‘পরাণ’ চলচ্চিত্রের টিজার থেকে ধারণা করা যায়, ত্রিভুজ প্রেমের গল্প এটি। বরগুনার আলোচিত সত্য ঘটনা মিন্নি, রিফাত ও নয়ন বন্ডের ঘটনার সঙ্গে এর অনেকটাই মিল আছে।

‘পরাণ’র টিজারে মিমের ভালাবাসার মানুষ দু’জন শরিফুল রাজ ও ইয়াশ রোহান। এর মধ্যে শরিফুল রাজকে দেখা যায় সন্ত্রাসীর চরিত্রে আর ইয়াশ রোহান অভিনয় করেছেন ভদ্র এক ছেলের চরিত্রে। ধারণা করা যায়, মিমের জন্য দু’জন প্রেমিকের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এছাড়াও টিজারে জনসম্মুখে ক্ষিপ্ত রাজকে আটকানোর চেষ্টা করছেন মিম। সবশেষে দেখা যায়, রাজকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ।

লাইভ টেকনোলজিসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ১ মিনিট ২০ সেকেন্ডের এই টিজার দেখে অনেকেই মন্তব্য করেছেন, এটি মিন্নির ঘটনা।

শাহ আলম নামে একজন দর্শক লিখেছেন, ‘রিফাত মিন্নির কাহিনী।’

ইরফানুল হক নামে আরেকজন লিখেছেন, ‘মিন্নির কাহিনীই হবে আমি শিউর।’

ওয়ালিদ হাসান লিখেছেন, ‘আমি মনে করি, এটি বরগুনার রিফাত হত্যার ঘটনা থেকে তৈরি। এখানে রোহান হলো রিফাত, মিম হচ্ছেন মিন্নি আর রাজ নয়ন বন্ড। এটা আমার ধারণা। তাই ভুলও হতে পারে।’

এ বিষয়ে জানতে নির্মাতা রায়হান রাফির সঙ্গে যোগাযোগ করা হলে বলেন, ‘আমরা সত্য ঘটনা থেকে উৎসাহ পেয়েছি। কিন্তু এটা মিন্নির ঘটনা না। আমাদের টিজারে যেটা আছে, একটা মেয়ে দুটো ছেলের সঙ্গে প্রেম করছে। এরকম ঘটনা দেশে অহরহ আছে। মিন্নির ঘটনাটি আলোচিত হয়েছে। আমরা কিন্তু বলিনি, আলোচিত কোনো ঘটনা অবলম্বনে এটি করা হয়েছে। আসলে বিষয়টি জানতে হলে পুরো ছবিটি দেখতে হবে। সবাইকে অনুরোধ করবো ছবিটি দেখার।’

অভিনেতা শরিফুল রাজ বলেন, ‘আমার চরিত্রটি ময়মনসিংহ শহরের মাস্তান। ছবিটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে করা। আর যে কোনো ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে যে কেউ ছবি নির্মাণ করতে পারেন। এতেও তাই হয়েছে। সারা বাংলাদেশেই কিন্তু মিন্নি-বন্ডের গল্প ছড়িয়ে আছে। ছবিতে মফস্বলের তিনটা ছেলেমেয়ের প্রেম-ভালোবাসার গল্প দেখানো হয়েছে।’

এদিকে, নির্মাতা জানিয়েছেন ‘পরাণ’ চলচ্চিত্র মুক্তির দিনক্ষণ এখনো চূড়ান্ত করা হয়নি। তবে এ মাসেই ঘোষণা করা হবে ‘পরাণ’ মুক্তির তারিখ।

Leave a Reply

Translate »