আত্মহত্যা করলেন মাওলানা তারেক জামিলের ছোট ছেলে

আইকোনিক ফোকাস ডেস্কঃ পাকিস্তানের জনপ্রিয় আলেম ও ইসলামি বক্তা মাওলানা তারিক জামিলের ছোট ছেলে আসিম জামিল বুকে গুলি চালিয়ে ‘আত্মহত্যা’ করেছেন। স্থানীয় পুলিশ ও আসিমের বড় ভাই ইউসুফ জামিল বিষয়টি নিশ্চিত করেছে। রোববার (২৯ অক্টোবর) রাতে মাওলানা তারেক জামিল নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট দিয়ে ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এক্স পোস্টে তারেক জামিল লেখেন, আমার ছেলে তালাম্বাতে ইন্তেকাল করেছে। তার মৃত্যুর খবর আমাদের শোকাবহ করে তুলেছে। এই পরিস্থিতিতে আপনাদের কাছে অনুরোধ, আমার ছেলের জন্য দোয়া করবেন, আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন। আসিমের জানাজা সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় তালাম্বায় আমাদের নিজ গ্রাম রাইসাবাদে অনুষ্ঠিত হবে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে মুলতানের আঞ্চলিক পুলিশ কর্মকর্তা সোহাইল চৌধুরী জানান, বাড়ির জিমে নিজের বুকে নিজেই গুলি করেন আসিম। এই পুলিশ কর্মকর্তার দাবি, আসিমের পরিবারও জানিয়েছে তিনি আত্মহত্যা করেছেন।

সোহাইল আরও বলেন, পুলিশ সিসিটিভি ফুটেজ ঘেঁটেও নিশ্চিত হয়েছে যে আসিম নিজেই নিজের বুকে গুলি চালিয়েছেন। তবে পাঞ্জাব পুলিশ বলছে, চূড়ান্ত তদন্ত ও ফরেনসিক প্রতিবেদনের পরই আসিমের মৃত্যুর আসল কারণ জানা যাবে।

একটি ভিডিও বার্তায় তারেক জামিলের বড় ছেলে ইউসুফ জামিল বলেন, আসিমের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। আমার ভাই দীর্ঘদিন ধরে মানষিক বিষন্নতায় ভুগছিল। এটা আমরা জানতাম ও পরিবার তাকে এই অবস্থা থেকে বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছিল।

ইউসুফ আরও বলেন, আসিম তার মানসিক বিষন্নতা চিরতরে শেষ কর দিতে বাড়ির নিরাপত্তারক্ষীর কাছ থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে আত্মহননের পথ বেছে নেয়। এই মর্মান্তিক ঘটনার সঙ্গে কোনো পূর্ব শত্রুতার সম্পর্ক নেই।

পাঞ্জাব পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ডক্টর উসমান আনোয়ার জানিয়েছেন, ঘটনাস্থলে গিয়েছে পুলিশ। আসিম জামিলের মৃত্যুর কারণ খুঁজে বের করার জন্য ফরেনসিক প্রমাণ সংগ্রহের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে আসিম জামিলের মৃত্যুর ঘটনায় তারিক জামিল ও তার পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগের (নওয়াজ) প্রধান শাহবাজ শরীফ।

Leave a Reply

Translate »