ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

আইকোনিক ফোকাস ডেস্কঃ অবশেষে চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বহুল প্রত্যাশিত সিনেমা ‘শনিবার বিকেল’, চার বছরেরও বেশি সময় ধরে সেন্সরশিপ বিতর্কে আটকে থাকার পর অবশেষে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম সনি লিভের মাধ্যমে বিশ্বব্যাপী দর্শকদের জন্য মুক্তি পাচ্ছে।

বুধবার (২২ নভেম্বর) নিজের অফিসিয়াল ফেসবুক প্রোফাইলে এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন পরিচালক।

এতে তিনি বলেন, ‘অবশেষে একটি ওটিটি (প্ল্যাটফর্ম) সনি লিভে আসছে ‘শনিবার বিকেল’। বাংলাদেশ ছাড়া বিশ্বের যে কোনো দেশ থেকে সিনেমাটি দেখা যাবে।’

বাংলাদেশে বহুল প্রত্যাশিত সিনেমাটি মুক্তি না পেলেও চলতি বছরের ফেব্রুয়ারিতে সিনেমাটির ট্রেলার প্রকাশের পর স্থানীয় দর্শকরা সিনেমাটির প্রথম ঝলক দেখতে পান।

মামুনুর রশীদ, জাহিদ হাসান, ইন্তেখাব দিনার, পরমব্রত চট্টোপাধ্যায়, ইরেশ জাকের, নুসরাত ইমরোজ তিশাসহ বেশ কয়েকজন অভিজ্ঞ অভিনেতাকে নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটি গত মার্চে যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পেয়ে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল।

২০১৬ সালে গুলশানের হলি আর্টিজান হত্যাকাণ্ড থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশি-জার্মান-রাশিয়ান যৌথ প্রযোজনায় ফারুকীর অষ্টম পরিচালিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ গত চার বছর ধরে আটকে আছে এবং সেন্সরশিপ পায়নি।

চলতি বছরের ২১ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পাওয়ার পরও স্থানীয় দর্শকদের জন্য প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সরকারি সেন্সরশিপ ছাড়পত্র না পাওয়ায় ঝুলে আছে সিনেমাটি।

Leave a Reply

Translate »