শুরুতে খুবই ভয়ে ছিলামঃ নুসরাত ইমরোজ তিশা

আইকোনিক ফোকাস ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত ‘মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি মুক্তি পায় গত ১৩ অক্টোবর। এতে ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। পর্দায় নিজেকে বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসা কুড়াচ্ছেন তিনি।

তবে বঙ্গমাতার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে যেমন খুশি হয়েছিলেন তেমনি ভীষণ চিন্তাতেও পড়ে গিয়েছিলেন তিশা। সম্প্রতি দেশের একটি গণমাধ্যমের সাক্ষাৎকারে এমনটাই জানালেন এই অভিনেত্রী।

তিশা বলেন, বঙ্গমাতার চরিত্রে অভিনয় করায় বেশ ভালো সাড়া পাচ্ছি। বিশেষ করে আমার আর শুভর জুটিকে সবাইক অনেক পছন্দ করছে। কারণ, আমি এখানে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের পরিণত বয়সের চরিত্রে অভিনয় করেছি। সিনেমা কিংবা বাস্তব প্রেক্ষাপটেও এই চরিত্রের গুরুত্ব অনেক বেশি। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে বঙ্গমাতার বিশেষ অবদান রয়েছে। যা অনেকে পর্দায় দেখার পর জানতে পেরেছে।

আরও পড়ুনঃ আমাদের বুকের গভীরে তার মৃত্যু নেই

তবে শুরুতে আমি খুবই ভয়ে ছিলাম। কারণ, এ চরিত্রটির সঙ্গে অনেক দায়িত্বও ছিল। পাশাপাশি সঠিকভাবে উপস্থাপন করারও দায়িত্ব ছিল। তাই ভয়ে ছিলাম ঠিকঠাকভাবে করতে চরিত্রটি ফুটিয়ে তুলতে পারব কি না।

বঙ্গমাতার চরিত্রে অভিনয়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জের কথা উল্লেখ করে অভিনেত্রী বলেন, প্রথমে যখন জানতে পেরেছি মুজিব সিনেমায় এই চরিত্রের জন্য আমাকে পছন্দ করা হয়েছে, আমি একই সঙ্গে যেমন খুশি হয়েছি, তেমনি ভীষণ চিন্তায়ও পড়ে গিয়েছিলাম। কারণ, ফজিলাতুন্নেছা মুজিব অন্দরে থাকতেন। যার কারণে তার কোনো ভিডিও রেফারেন্স আমাদের কাছে ছিল না।

Leave a Reply

Translate »