বার্সেলোনা একসঙ্গে মেসি-রোনালদো-রোনালদিনহো খেলাতে পারত

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো। নিঃসন্দেহে আধুনিক ফুটবলের দুই মহারাজ। এবং মেসি-রোনালদো জুটি শুরুর আগে ফুটবলের সমস্ত সৌন্দর্য মনে হয়েছিল রোনালদিনহো গ্যাচো নামে একজনের পায়ে পড়ে। এই তিনটি গ্রেট যদি কখনও কোনও দলে খেলতে পারত? তা কেমন হত! বলা বাহুল্য, তিনটি গ্রেটের একজনের হয়ে খেলা ফুটবল অনুরাগীদের জন্য একটি অবিস্মরণীয় উপলক্ষ। তবে এক বনে যেমন একাধিক বাঘ থাকতে পারে না, তেমনি ফুটবলে এক ক্লাবে একাধিক সুপারস্টার থাকতে পারে না। আগ্রহের বিষয়টি বেশ ভালভাবেই উঠে আসে। সে কারণেই মেসি এবং রোনালদোকে কখনও একই ক্লাবের জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে দেখা যায়নি। ভবিষ্যতে দেখা গেছে, সম্ভাবনা খুব কম। দু’জন চিরপ্রতিদ্বন্দ্বী দুটি ক্লাব বার্সেলোনায় মেসি এবং রিয়ালে রোনালদোর হয়ে লড়াই করেছেন। এদিকে মেসি সুপারস্টার হওয়ার আগে রোনালদিনহোও বাড়া খেলেন। বলা যেতে পারে যে রোনালদিনহোর পড়াশোনাও মেসি আজ মেসি হয়ে গেছে এর পিছনে অনেক কাজ করেছে।

তবে মেসি ও রোনালদো সুপারস্টার হওয়ার আগে তাদের একটি দলে নিয়ে আসার সুযোগ ছিল। সেই অবিশ্বাস্য গল্পটি এবার জুয়ান ল্যাপার্টার কাছ থেকে শোনা গেল। বার্সেলোনার প্রাক্তন রাষ্ট্রপতি জুয়ান ল্যাপার্টা একের পর এক গল্প বলছেন আসন্ন নির্বাচন উপলক্ষে ক্রমাগত নতুন কথা নিয়ে আসছে। এবার তাঁর সুস্থতার জন্য জানা ছিল, তিনি চাইলে একই দলে মেসি-রোনালদো-রোনালদিনহো খেলতে পারতেন!

ল্যাপোর্টা যখন দলের সভাপতি ছিলেন, রোনালদিনহো কেবল পিএসজি থেকে দলে এসেছিলেন, যখন মেসি বার্সেলোনার বয়সের গ্রুপে ছিলেন না। এই পরিস্থিতিতে ল্যাপার্তার কাছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের তরুণ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনে দেওয়ার সুযোগ রয়েছে। “আমরা সবেমাত্র রোনালদিনহো এবং রাফেল মার্কেজ (মেক্সিকান ডিফেন্ডার) কিনেছি,” ইনিয়েস্টাজোর টুইটার অ্যাকাউন্টে আড্ডায় গল্পটি বলেছেন ল্যাপার্টা। তখন মার্কেজের মুখপাত্ররা আমাকে চমকে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তারা আমাকে ক্রিশ্চিয়ানো রোনালদোও কিনতে বলেছে।

মার্কেজের মুখপাত্রদের মাধ্যমে রোনালদোর মুখপাত্রের সঙ্গেও আলাপ হয় লাপোর্তার, ‘রোনালদোর মুখপাত্রদের একজন আমাকে জানায় যে তাদের একজন খেলোয়াড় আছে, যাকে তারা ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে প্রায় ১ কোটি ৯০ লাখ ইউরোতে বিক্রি করছে। কিন্তু আমি যদি চাই, তারা আমাকে ১ কোটি ৭০ লাখে বিক্রি করতে ইচ্ছুক।’

তবে পরিষেবাটির বাজেট শেষ হওয়ায় রোনালদো ও মার্কেজের কাছে পৌঁছাননি ল্যাপার্টা। “তারপরে আমরা কেবল রোনালদিনহোকে কিনেছি। আর ক্রিশ্চিয়ানোও রোনালদিনহোর জায়গায় উইঙ্গার হিসাবে খেলেছিল। আমরা ভেবেছিলাম সেই জায়গা থেকে আমাদের খেলোয়াড় রয়েছে। সুতরাং আমি পরে রোনালদোকে কিনিনি। আর এর জন্য আমার কোনও আফসোস নেই। ‘ যদিও ল্যাপার্টার কোনও আক্ষেপ নেই, তবে নতুন করে না বললেও ফুটবল অনুরাগীদের আক্ষেপ বেড়েছে!

Leave a Reply

Translate »