ফাইনালে বাংলাদেশের মেয়েরা হারল ভারতের কাছে

আইকোনিক ফোকাস ডেস্কঃস্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের মেয়েদের। নারী ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে হেরে চ্যাম্পিয়ন হওয়া হলো না লতা মন্ডলদের। আজ হংকংয়ের মং কক স্টেডিয়ামে ভারতের কাছে ৩১ রানে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। 

হংকংয়ের মং কক মিশন রোড গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রান করে ভারত। ১২৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে ১৯.২ ওভারে ৯৬ রানে থামে বাংলাদেশের মেয়েদের ইনিংস।

বাংলাদেশের মেয়েরা হারল
বাংলাদেশের মেয়েরা হারল

অধিনায়ক শ্বেতা ও ইউ ছেত্রীর উদ্বোধনী জুটির বেশ ভালোভাবেই এগিয়ে নেয় ভারতকে। তবে এই জুটিকে বেশিক্ষণ টিকতে দেননি নাহিদা। ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ১৩ রান করা শ্বেতাকে বোল্ড করেন এই বাঁহাতি স্পিনার। ভারতের রান তখন ১ উইকেটে ২৮ রান। এরপর রাবেয়ার বলে বোল্ড হয়ে দ্রুত আউট হয়ে যান ছেত্রী। ২২ রান আসে এই ভারতীয় ওপেনারের ব্যাট থেকে।

আরও পড়ুন ঃদৈনিক ১০ ঘণ্টা সিলিং ফ্যান চালালে কত বিদ্যুৎ বিল আসতে পারে?

৪৩ রানে ২ উইকেট পড়ার পর ব্যাটিংয়ে আসেন গঙ্গাদি তৃষা। তৃতীয় উইকেট জুটিতে দিনেশ বৃন্দা-তৃষা যোগ করেন ২৭ রান। তৃষাকে ফিরিয়ে জুটি ভাঙেন সুলতানা খাতুন। তৃষার পর সুলতানা ফিরিয়েছেন বৃন্দাকেও। ২৯ বলে ৩৬ রান করেন বৃন্দা। 

বাংলাদেশের মেয়েরা হারল
বাংলাদেশের মেয়েরা হারল

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১২৭ রান করে ভারত। বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা ৪ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। সুলতানাও শিকার করেছেন দুটি উইকেট।

১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৬ রানেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। ওপেনার সাথী রাণী ১৩ ও টপ অর্ডার ব্যাটার সোবহানা মোস্তারি ১৬ রান করেন। বাকি চার ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্কের সংখ্যা পর্যন্ত ইনিংস নিতে পারেননি। 

সপ্তম উইকেটে নাহিদা ও রাবেয়া খান জুটি গড়ার চেষ্টা করলেও সেটি বড় হতে দেননি শ্রেয়াঙ্কা পাতিল। ৬ রানে ফেরান রাবেয়াকে। নাহিদাও পাচ্ছিলেন না ভালো সঙ্গ। শেষ পর্যন্ত ১৭ রানে অপরাজিত থাকেন নাহিদা। ভারতের বোলারদের মধ্যে শ্রেয়াঙ্কা ৪টি এবং মান্নাত কাশ্যপ ৩ উইকেট নিয়েছেন।

Leave a Reply

Translate »