বাংলাদেশি নির্মাতার ছবি যুক্তরাষ্ট্রের ক্যামডেনে

আইকোনিক ফোকাস ডেস্কঃ বাংলাদেশি পরিচালক কামার আহমাদ সাইমন ও প্রযোজক সারা আফরীন যুক্তরাষ্ট্রের ক্যামডেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ১২ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন। ১৫ সেপ্টেম্বর শুরু হওয়া এ উৎসবে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে বাংলাদেশি পরিচালক কামারের ‘অন্যদিন…’। এ বছর উৎসবের ১৮ তম আসরে হ্যারেল অ্যাওয়ার্ডের জন্য প্রতিযোগিতা করে বিশ্বের বিভিন্ন দেশের আটটি চলচ্চিত্র। চলচ্চিত্রগুলোর প্রদর্শনী শেষে গতকাল সোমবার রাতে দেওয়া হয় এই পুরস্কার। সেখানে উপস্থিত ছিলেন ছবির পরিচালক কামার ও প্রযোজক সারা।

‘অস্কার ক্যাম্পেইন হটস্পট’ বলা হয় যুক্তরাষ্ট্রের ক্যামডেন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালকে। আর এতে অংশ নেয় বাংলাদেশের ছবি ‘অন্যদিন…’। কামার আহমাদ সাইমনের ‘জল’ত্রয়ীর (ওয়াটার ট্রিলজির) দ্বিতীয় ছবি ‘অন্যদিন…’।

ক্যামডেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, আর্মেনিয়া, নরওয়ে, সুইজারল্যান্ড এবং ফ্রান্সের চলচ্চিত্র প্রদর্শিত হয়। উৎসবে মেইনের রকল্যান্ডে অবস্থিত জার্নিস অ্যান্ড থিয়েটারে ‘অন্যদিন…’–এর প্রদর্শনী হয়। উৎসবে অংশ নেওয়া চলচ্চিত্র সমালোচক এরিক হাইনস বিচারকদের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘এই ছবিকে শ্রেষ্ঠ পুরস্কার দেওয়ার ব্যাপারে আমরা বিচারকেরা সবাই একমত ছিলাম। একটা পুরো সমাজের শক্তিশালী ও চমৎকার পর্যবেক্ষণ রয়েছে এই ছবিতে।’

Leave a Reply

Translate »