বর্ষার ঋতুতে ভ্রমনে সেরা ৫টি স্থান

আইকোনিক ফোকাস ডেস্কঃভ্রমন পিপাসুরা এই বর্ষাতেও বসে নেই । বর্ষায় ঘুরে বেড়াতে অনেকেই পছন্দ করেন । তাই আজকে আমাদের আয়োজন বর্ষার ঋতুতে ভ্রমণ করার জন্য উপযোগী সেরা ৫টি স্থান নিয়ে ।

বাংলাদেশে বর্ষার ঋতুতে ভ্রমন করার জন্য সেরা ৫টি স্থানঃ

১. সুন্দরবন: সুন্দরবন বাংলাদেশের অপরিসীম একটি জায়গা। এখানে বর্ষার ঋতুতে ভ্রমনে প্রাকৃতিক বস্তুসমূহের সাথে মিশে উঠতে পারেন। জলপ্রপাত, চট্টগ্রাম বন্যা, মাছঘর, হরিন বন ইত্যাদি সৌন্দর্যের উপভোগ করতে পারেন।

২. সিলেট: সিলেট বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আপনাকে সম্ভবতঃ সবচেয়ে ভালো স্থান। বাংলাদেশ-ইন্ডিয়া সমরেখ সেতু, রাতারগুল সৈকত, ঝাইন্টি হিলস, কেলাগগাছি জলপ্রপাত ইত্যাদি স্থানে আপনি ভ্রমণ করতে পারেন।

আরও পুড়ন ঃত্বকে উজ্জ্বলতা বাড়াতে ৪টি সহজ মাস্ক

৩. কক্সবাজার: কক্সবাজার বাংলাদেশের একটি জনপ্রিয় পর্যটন স্থান। বৃষ্টিতেও এই সৌন্দর্যের দৃশ্য আরো চমক দেয়। সুন্দরবন জাতীয় উদ্যান, মহেসখালী দ্বীপ, সাগরের সৈকত ইত্যাদি স্থানে ঘুরে আসতে পারেন।

৪. সাজেক ভ্যালি: সাজেক ভ্যালি বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য বিশিষ্ট একটি স্থান। বৃষ্টিতে সাজেক নদীর পানি বেশি হয় এবং এই সময় বৃষ্টিপাতের দিনে নদীটি আরো সৌন্দর্যময় হয়ে উঠে। রাজস্থান স্টাইলের বাসা, সিল্ভার সাজেক, ড্রাগন প্রামের সঙ্গে ভ্রমণ করতে পারেন।

৫. লালাক্বেলা: লালাক্বেলা বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য এবং ঐতিহাসিক মহাস্থান। বৃষ্টিতে এই স্থানটি আরো রোমাঞ্চকর হয়ে উঠে। লালাক্বেলা কেল্লা, পহাড়তলী পাহাড়, আরকেল সৈকত, কুষ্টিয়া পাখি প্রজাতির অবস্থান ইত্যাদি দেখতে পারেন।

এই পাঁচটি স্থানে বর্ষার ঋতুতে ভ্রমন করতে পারেন। এই স্থানগুলি আপনাকে সৌন্দর্য এবং আবহাওয়া উপভোগ করার সুযোগ দেয়। তাই আপনি এই স্থানগুলি বাংলাদেশের বৃষ্টিকাল ঋতুতে ঘুরে আসতে পারেন।

Leave a Reply

Translate »