জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ – ৭০ টি পদে নিয়োগ দেবে

আইকোনিক ফোকাস ডেস্কঃজনপ্রশাসন মন্ত্রণালয়  নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি ৫ ক্যাটাগরির পদে মোট ৭০ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা ৩০ জুলাই, ২০২৩ পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

১.পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

 

পদ সংখ্যা: ১৮

আবেদন যোগ্যতা: (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী; (খ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত; (গ) সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; (ঘ) কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ; (ঙ) কম্পিউটারে word processing ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

 

বেতন স্কেল: (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/- টাকা

 

২.পদের নাম: কম্পিউটার অপারেটর

 

পদ সংখ্যা: ০৩

 

আবেদন যোগ্যতা: (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; এবং (খ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard | Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

 

বেতন স্কেল: (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/- টাকা

 

৩.পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

 

পদ সংখ্যা: ০৬

 

আবেদন যোগ্যতা: (ক) কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; (খ) কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত; (গ) কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ এবং বাংলায় ২০ শব্দ; (ঘ) কম্পিউটারে word processing সহ ই-মেইল ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

 

বেতন স্কেল: (গ্রেড-১৬) ৯,৩০০-২২,৪৯০/- টাকা

 

৪.পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর

 

পদ সংখ্যা: ০৩

 

আবেদন যোগ্যতা: (ক) কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; এবং (খ) কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

 

বেতন স্কেল: (গ্রেড-১৬) ৯,৩০০-২২,৪৯০/- টাকা

 

৫.পদের নাম: অফিস সহায়ক

পদ সংখ্যা: ৩০

 

আবেদন যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হইতে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

 

বেতন স্কেল: (গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/- টাকা

 

বয়সসীমা: ০১ জুলাই ২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধারা সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

 

আবেদন যেভাবে: জনপ্রশাসন মন্ত্রণালয় এ চাকরি করতে আগ্রহী প্রার্থীরা mopa.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

 

আবেদন ফি: টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ০১-০৪ নম্বর পদের জন্য ২২৩/- টাকা; এবং ০৫ নম্বর পদের জন্য ১১২/- টাকা ৭২ ঘন্টার মধ্যে পাঠাতে হবে।

 

আবেদনের শেষ সময়: ৩০ জুলাই ২০২৩ তারিখ বিকাল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

Leave a Reply

Translate »