ফ্লোরিডায় শ্বেতাঙ্গ বন্দুকধারীর গুলিতে ৩ কৃষ্ণাঙ্গ নিহত

আইকোনিক ফোকাস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় তিনজন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন। এ ঘটনার পর শ্বেতাঙ্গ ওই বন্দুকধারী নিজেও মারা গেছেন। তিনি আত্মহত্যা করেছেন বলে মনে করা হচ্ছে।

রোববার (২৭ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে, যুক্তরাষ্ট্রের সবচেয়ে দক্ষিণ-পূর্বে অবস্থিত এই অঙ্গরাজ্যের জ্যাকসনভিল শহরের একটি স্টোরে এই ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লোরিডার জ্যাকসনভিলে এক বর্ণবাদী হামলা করে তিনজন কৃষ্ণাঙ্গকে হত্যা করেছেন। এরপর গুলি চালিয়ে নিজেও আত্মহত্যা করেছেন। বন্দুকধারী ওই ব্যক্তিকে শ্বেতাঙ্গ হিসাবে বর্ণনা করা হয়েছে। তার বয়স ২০ বছরের বেশি। হামলার আগে তিনি ফ্লোরিডার জ্যাকসনভিল শহরের ডলার জেনারেল স্টোরে প্রবেশ করেন। এরপর শুরু করেন গুলিবর্ষণ। যার ফলে পুলিশের সঙ্গে তার সংঘর্ষ শুরু হয়।

আরো পড়ুনঃবিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নরেন্দ্র মোদি স্টেডিয়ামে

জ্যাকসনভিলের শেরিফ টি কে ওয়াটার্স বলেছেন, বন্দুকধারীর হাতে দুই পুরুষ ও একজন নারী নিহত হয়েছেন। গুলিবর্ষণের সময় হামলাকারী তার শরীরে বর্ম পরিধান করেছিলেন। হামলার সময় বন্দুকধারীর কাছে হালকা ওজনের আধা-স্বয়ংক্রিয় রাইফেল ও একটি হ্যান্ডগান ছিল। তিনি একাই এই হামলা চালান এবং পরে আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে। হামলাকারী তার বাবা-মায়ের সঙ্গে জ্যাকসনভিলের ক্লে কাউন্টিতে থাকতেন।

এখনও আনুষ্ঠানিকভাবে এ হামলাকারীর নাম প্রকাশ করা হয়নি। এই ঘটনায় তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

এ ঘটনায় জ্যাকসনভিলের মেয়র ডোনা ডিগান বলেন, এটি বর্ণবাদী বিদ্বেষ থেকে চালিত ‘ঘৃণাপূর্ণ অপরাধ’। এই ধরনের বন্দুক হামলা মোকাবিলা করা খুবই কঠিন।

উল্লেখ্য, ২০২৩ সালে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় ২৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Translate »