বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নরেন্দ্র মোদি স্টেডিয়ামে

আইকোনিক ফোকাস ডেস্কঃ আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। তবে ১০ দলের শ্রেষ্ঠত্বের এই মিশন শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠান হবে ৪ অক্টোবর।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে জমকালো আয়োজনে হবে এই অনুষ্ঠান। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বরাতে এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ক্রিকবাজ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বকাপের অংশগ্রহণকারী দলের অধিনায়কেরা আমন্ত্রিত থাকবেন। এ সময়ে অংশগ্রহণকারী দেশগুলোর ইতিহাস আর ঐতিহ্য তুলে ধরা হবে। এ ছাড়া অধিনায়কদের নিয়ে থাকবে একটি বিশেষ পর্ব। যেখানে আইসিসির নির্বাহী সদস্যরা ও অংশগ্রহণকারী দেশগুলোর বোর্ড কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

আরো পড়ুনঃআসল কারণ জানালেন তামিম

এদিন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অংশ নেওয়া দেশগুলোর বিনোদন জগতের তারকাদেরও দেখা মিলবে। এ ছাড়া নাচে-গানে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ মাতাবেন বলিউডের তারকারা।

তবে বিশ্বকাপের প্রায় এক সপ্তাহ আগেই ভারতের মাটিতে পা রাখবে প্রায় সবগুলো দল। মূল লড়াইয়ের আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে প্রতিটি দল। প্রস্তুতি ম্যাচে ২৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ও ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে টাইগাররা।

আগামী ১৯ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের। ফাইনাল ম্যাচটিও আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Translate »