বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন রিয়াদ

আইকোনিক ফোকাস ডেস্কঃ পারফরম্যান্সের দোহাই দিয়ে এশিয়া কাপের স্কোয়াডে আলোচনায় থাকলেও রাখা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। এশিয়া কাপে না রাখা হলেও বোর্ড আগেই ইঙ্গিত দিয়েছিল রিয়াদকে বিশ্বকাপের স্কোয়াডে রাখার। সেই মোতাবেক কাজও শুরু করেছিল বোর্ড। তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদসহ ৮ ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের বিশেষ ক্যাম্প করেছিল বিসিবি।

আর তাতেই রিয়াদভক্তরা আশায় বুক বাধতে শুরু করে বিশ্বকাপের স্কোয়াডে রিয়াদকে পাওয়া নিয়ে।

রিয়াদের ভক্তকূলের জন্য রয়েছে আরও একটি সুখবর। সেটি হলো সোমবার (২৮ আগস্ট) ভারতের ভিসার জন্য ভিসা সেন্টারে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে এসেছেন ডানহাতি এই লোয়ার মিডল অর্ডার ব্যাটার।

আরো পড়ুনঃলিটনের বিকল্প ওপেনার কে?

ধারণা করা হচ্ছে বিশ্বকাপের সবুজ সংকেত মেলায় এখনই ভিসা প্রসেসিং করে রাখছেন সাইলেন্ট কিলার খ্যাত তারকা এই ব্যাটার। গুঞ্জন রয়েছে মূল দলে না থাকলেও রিজার্ভ হিসেবে তিনি থাকবেন দলের সঙ্গে।

এর আগে তামিম-রিয়াদসহ আট ক্রিকেটারকে নিয়ে বিশেষ ক্যাম্প করে বিসিবি। মূলত মূল দলের কেউ ইনজুরিতে পড়লে ব্যাকআপ প্রস্তুত রাখতেই এই পরিকল্পনা করেছে টিম ম্যানেজমেন্ট ও হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

মূল স্কোয়াডের কেউ ইনজুরিতে পড়লে প্রথমে ডাক পড়বে স্ট্যান্ডবাই হিসেবে থাকা তিন জনের ভেতর থেকে। যদি স্ট্যান্ডবাই থেকে নেয়া না যায়, তবে বিশেষে বিকল্প হিসেবে আরও পাঁচ জনকে পাইপলাইনে রাখছে বোর্ড। যদিও এশিয়া কাপে সুযোগ পাওয়া এই আট ক্রিকেটারের মূল লক্ষ্য নয়। মূলত বিশ্বকাপকে সামনে রেখেই বিশেষ অবস্থায় পাইপলাইনে খেলোয়াড় প্রস্তুত রাখতেই এই ক্যাম্পের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বিশেষ এই ক্যাম্পে থাকছেন তামিম ইকবাল। সেই সঙ্গে বিশ্বকাপের এই বিশেষ পরিকল্পনার অংশ হিসেবে রাখা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। এছাড়া আলোচনায় থাকলেও স্কোয়াডে জায়গা না পাওয়া খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও জাকির হাসানকে রাখা হয়েছে ৮ জনের তালিকায়। পাশাপাশি স্ট্যান্ডবাই হিসেবে থাকা তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান তামিম তো আছেনই। এই আটজন থাকবেন বোর্ডের বিশেষ নজরদারিতে।

Leave a Reply

Translate »