প্রতিটি বলই অনেক ভেবে চিন্তে করতে হয়

আইকোনিক ফোকাস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগাররা চলে গেছে মূল পর্বে। প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছিলো বাংলার ক্রিকেটারদের। স্কটিশদের সাথে হারার ম্যাচে দলের সবাই যখন ব্যর্থ তখন একজন ছড়িয়েছিলেন আলো। তিনি শেখ মেহেদি হাসান। ৪ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। এছাড়া ওমানের সাথেও করেছেন ম্যাচ উইনিং স্পেল। দলের প্রয়োজনের মুহূর্তে ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৪ রান।

বিশ্বকাপে আলো ছড়ানো এই স্পিনারের কথা হয়েছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে। শর্টার ফরম্যাটে বোলিং এর উন্নতির বিষয়ে মেহেদি বলেন, আমি অনুশীলন নিয়মিত নিজেকে কিভাবে উন্নতি করা যায় সে বিষয় নিয়ে কাজ করি। টি-টোয়েন্টি সংক্ষিপ্ত ফরম্যাটের খেলা এখানে বোলিং করার সুযোগ মাত্র চার ওভার। এই ২৪টি ডেলিভারির প্রতিটি বলই অনেক ভেবে চিন্তে করতে হয়।

শেখ মেহেদি জানান, সে মূলত রিষ্ট স্পিনার না। সে আঙ্গুল ব্যবহার করে বল করেন এবং টি-টোয়েন্টিতে যেসব স্পিনাররা রিষ্ট ব্যবহার করে তারাই বেশি সফল বলেও জানান শেখ মেহেদি।

তিনি বলেন, আপনি যদি র‍্যাঙ্কিংয়ের দিকে তাকান। সম্ভবত ৭০ শতাংশ রিষ্ট স্পিনার যারা সর্বশেষ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-এ রয়েছে। সম্ভবত সাকিব ভাই এবং আরেকজন আছেন যারা ফিঙ্গার স্পিনার হয়েও ক্রিকেট বিশ্বে রাজ করছেন। কারণ তাদের ক্রিকেটীয় মেধা ও অভিজ্ঞতা অনেক বেশি। তাই এখানে আমাকে ভালো করতে হলে নিজের দক্ষতা নিয়ে আরো কাজ করতে হবে।

Leave a Reply

Translate »