পোপকে বল করার ভঙ্গিতে দৌড়ে আসছিলেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ সবকিছুরই সীমা আছে। ড্যানিয়েল জার্ভিস ওরফে ‘জার্ভো ৬৯’ সম্ভবত তা ভুলে গিয়েছিলেন। আর তাই এখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে তাঁকে গুনতে হচ্ছে আক্কেলসেলামি।

 

এই ইউটিউবার ইন্টারনেটে পরিচিত মুখ হলেও ক্রিকেট মাঠে কিছুদিন আগপর্যন্তও অচেনা ছিলেন। কিন্তু ‘নিজ গুণে’ তিনি এখন ক্রিকেট মাঠেও আলোচনায়।

 

ইংল্যান্ড-ভারত সিরিজে আগেও দুবার মাঠে ঢুকে পড়া জার্ভো কাল ওভাল টেস্টের দ্বিতীয় দিনে আবারও ঢুকে পড়েছিলেন মাঠে। ইংল্যান্ড তখন ব্যাটিংয়ে, ওলি পোপ স্ট্রাইকে। হুট করে মাঠে ঢুকে তিনি পোপকে বল করার ভঙ্গিতে দৌড়ে আসছিলেন।

 

ননস্ট্রাইক প্রান্তে তখন জনি বেয়ারস্টো দাঁড়িয়ে। সম্ভবত দৌড়ের টাল সামলাতে না পেরেই বেয়ারস্টোকে গুঁতো মারেন জার্ভো। দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডাও হয়, ইতিমধ্যে নিরাপত্তারক্ষীরা মাঠে দৌড়ে ঢুকে জার্ভোকে সরিয়ে নেন। ব্রিটিশ সংবাদমাধ্যম নিশ্চিত করেছে, মাঠে ঢুকে পড়া লোকটি জার্ভো, তাঁর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবারসংখ্যা ১ লাখ ২৩ হাজার।

 

ব্রিটিশ সংবাদমাধ্যমকে মেট্রোপলিটন পুলিশ বলেছে, ‘ওভাল ক্রিকেট গ্রাউন্ডে শুক্রবার সন্দেহজনক শারীরিক আক্রমণের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে দক্ষিণ লন্ডন পুলিশ স্টেশনের হেফাজতে রাখা হয়েছে।’ ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিবৃতিতে জানিয়েছে, মাঠে যেকোনোভাবে ঢুকে পড়া ‘একেবারেই অগ্রহণযোগ্য।

 

ইংল্যান্ড-ভারত সিরিজে এ নিয়ে তৃতীয়বারের মতো মাঠে ঢুকলেন জার্ভো। এমনিতে মাঠে ঢুকে তাঁর কাণ্ড দেখলে মনে হয়, গ্যালারির দর্শক থেকে খেলোয়াড়দের বিনোদন দিতেই এমন করছেন।

 

লিডস টেস্টে জার্ভো যেমন হেডিংলি স্টেডিয়াম থেকে আজীবনের জন্য বহিষ্কার হয়েছেন। তাতে অবশ্য জার্ভোর কিছু যায়–আসেনি। তেমন কিছু মনে করলে তো আর ওভালেও নিজের রসিকতাসুলভ মনোভাবের ছাপ রাখতেন না!

 

সংবাদমাধ্যম জানিয়েছে, জার্ভোর এই হুট করে মাঠে ঢুকে পড়ার কারণ সম্ভবত সবার নজর কাড়ার চেষ্টা। কিন্তু বারবার এমন করলে বিষয়টি তো বিরক্তির পর্যায়ে চলে যায়! ইংলিশ ব্যাটসম্যান ওলি পোপ যেমন জানালেন, জার্ভো মাঠে ঢুকে পড়ায় তাঁর মনঃসংযোগে ব্যাঘাত ঘটেছে, ‘প্রথম প্রথম আমরা সবাই হেসেছি। কিন্তু এতে খেলা মিনিট পাঁচেকের জন্য হলেও বন্ধ হয়। মনঃসংযোগে ব্যাঘাত ঘটে।

Leave a Reply

Translate »